চট্টগ্রাম শনিবার, ২৪ অক্টোবর, ২০২০

আল্লামা আহমদ শফীর মৃত্যুতে তথ্যমন্ত্রীর শোক

১৮ সেপ্টেম্বর, ২০২০ | ১০:৩০ অপরাহ্ণ

রাঙ্গুনিয়া সংবাদদাতা

আল্লামা আহমদ শফীর মৃত্যুতে তথ্যমন্ত্রীর শোক

হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফীর ইন্তেকালে গভীর শোক ও দুঃখপ্রকাশ করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি। এক শোকবার্তায় ড. হাছান মাহমুদ বলেন, মাওলানা আল্লামা শফী দীর্ঘ তিন দশকেরও বেশি দেশের কওমি মাদ্রাসাগুলোর মধ্যে প্রাচীন ও বৃহত্তম চট্টগ্রামের হাটহাজারী দারুল উলুম মুঈনুল ইসলাম মাদ্রাসার মহাপরিচালক হিসেবে কওমি মাদ্রাসাগুলোর নেতৃত্ব দিয়েছেন। দেশে ইসলামী শিক্ষার বিস্তার ও স্বীকৃতি অর্জনে তার ভূমিকা অনস্বীকার্য। 
এছাড়া শোকবার্তায় মন্ত্রী আল্লামা শফীকে বাংলাদেশের শীর্ষস্থানীয় আলেমে দ্বীন হিসেবে উল্লেখ করেন ও চট্টগ্রামে নিজ উপজেলা রাঙ্গুনিয়ার সন্তান হিসেবে আন্তরিক শ্রদ্ধা জানান। এছাড়া তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবার ও গুণগ্রাহীদের প্রতি গভীর সমবেদনা জানান।
প্রসঙ্গত, গতকাল বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে অসুস্থ হয়ে পড়েন চট্টগ্রামের হাটহাজারী দারুল উলুম মুঈনুল ইসলাম মাদ্রাসার সদ্যবিদায়ী মহাপরিচালক আল্লামা শফী। পরে রাতে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সকালে হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসকরা মেডিকেল বোর্ডে বসেন। দেশের শীর্ষস্থানীয় এ আলেমের অবস্থা সংকটাপন্ন হওয়ায় তাকে ঢাকায় নিয়ে যাওয়ার পরামর্শ দেন চিকিৎসকরা। পরে আজ বিকেলে এয়ার এম্বুলেন্সে করে ঢাকায় নিয়ে গিয়ে তাকে ঢাকার আজগর আলী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ১০৪ বছর বয়সে আজ শুক্রবার (১৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় তিনি মৃত্যুবরণ করেন।
পূর্বকোণ/জিগার-আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 87 People

সম্পর্কিত পোস্ট