চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

আজগর আলী হাসপাতালের সামনে আল্লামা শফী সমর্থকদের বিক্ষোভ

আজগর আলী হাসপাতালের সামনে আল্লামা শফী সমর্থকদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক

১৮ সেপ্টেম্বর, ২০২০ | ৯:১২ অপরাহ্ণ

হেফাজতে ইসলামের আমির আহমদ শফীর মৃত্যুর খবরে রাজধানীর আজগর আলী হাসপাতালে বিক্ষোভ প্রদর্শন করেছেন তার সমর্থক, ভক্ত আলেম ও মাদ্রাসার বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। এ সময় তাদের অনেককেই স্লোগান দিতেও দেখা যায়। হাসপাতালের সামনেই আজ শুক্রবার (১৮ সেপ্টেম্বর) রাত সাড়ে ৭টা থেকে ৮টা পর্যন্ত বিক্ষোভ প্রদর্শন করেন তারা। ঘটনাস্থলে উপস্থিত ইসলামী ঐক্যজোটের একজন নেতা এসব কথা জানান।

আজ শুক্রবার সাড়ে ৬টার দিকে আহমদ শফীর মৃত্যুর খবর ছড়িয়ে পড়ার পরপরই তার সমর্থকরা হাসপাতালের সামনে ভিড় করতে থাকেন। ঢাকার নেতৃস্থানীয় আলেমরাও তার মৃত্যুর খবরে হাসপাতালে ছুটে আসেন।

প্রত্যক্ষদর্শী এক আলেম জানান, ঢাকার কিছু মাদ্রাসার আলেম, ছাত্র ও ইমাম হাটহাজারী মাদ্রাসার গত তিনদিনের বিক্ষোভকে আহমদ শফীর মৃত্যুর জন্য দায়ী করেন। যদিও কেউ কেউ আলেম বিষয়টি নিয়ে ভিন্ন কোনো মত প্রকাশ না করার আহ্বান জানান। আহমদ শফীকে জাতীয়ভাবে জানাজা ও দাফনের দাবি করেন উপস্থিত কিছু সমর্থক। এছাড়া জানাজায় যাতে হেফাজত মহাসচিব জুনায়েদ বাবুনগরী যেন অংশগ্রহণ না করেন সেই দাবিতেও কেউ কেউ স্লোগান দেন।

প্রসঙ্গত, গতকাল বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে অসুস্থ হয়ে পড়েন আল্লামা শফী। পরে রাতে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সকালে হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসকরা মেডিকেল বোর্ডে বসেন। দেশের শীর্ষস্থানীয় এ আলেমের অবস্থা সংকটাপন্ন হওয়ায় তাকে ঢাকায় নিয়ে যাওয়ার পরামর্শ দেন চিকিৎসকরা। পরে আজ বিকেলে এয়ার এম্বুলেন্সে করে ঢাকায় নিয়ে গিয়ে তাকে ঢাকার আজগর আলী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যায় তিনি মৃত্যুবরণ করেন।

 

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট