চট্টগ্রাম মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

দেশের সবাইকে করোনা পরীক্ষা করতে হবে: কাদের

নিজস্ব প্রতিবেদক

১৭ সেপ্টেম্বর, ২০২০ | ৭:২২ অপরাহ্ণ

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সংক্রমণের লক্ষণ না থাকলেও সংক্রমিত হওয়ার অনেক উদাহরণ রয়েছে। অনেকেই টেস্টের ব্যাপারটিকে খুবই হেলাফেলা করছেন। টেস্ট করাচ্ছেন না। কাজেই টেস্ট বাধ্যতামূলক। করোনা সংক্রমণ হয়েছে কিনা এ ব্যাপারে দেশের সবাইকে অবশ্যই পরীক্ষা করাতে হবে। এখানে কোনও ভুল করলে তার মাশুল আমাদের দিতে হবে। সচিবালয়ে নিজ দপ্তরে সমসাময়িক বিষয় নিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে আজ বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, জনসাধারণের মধ্যে করোনা সংক্রমণ রোধে অবহেলা দেখা যাচ্ছে। গা-ছাড়া ভাব দেখা যাচ্ছে। হাটে বাজারে, পরিবহনে, ফেরিঘাট, শপিংমল, জনসমাগম স্থলের চিত্র দেখে মনে হচ্ছে দেশে কোনও করোনাই নেই। এই অবহেলা করোনা সংক্রমণ নতুন করে ঝুঁকিতে নিয়ে যেতে পারে। বিশেষজ্ঞরা বারবার বলছেন আসন্ন শীতে করোনার দ্বিতীয় তরঙ্গ আঘাত হানতে পারে। এখনও সংক্রমণের ধারাবাহিকতা ক্রমহ্রাসমান ধারায় নামছে না।

সেতুমন্ত্রী বলেন, প্রতিবেশী দেশ ভারতে ৯০ হাজার থেকে এক লাখে পৌঁছে গেছে দৈনিক সংক্রমণের সংখ্যা। এজন্য পার্শ্ববর্তী দেশ হিসেবে আমাদের সচেতন ও সতর্ক থাকতে হবে। এরই মাঝে করোনার দ্বিতীয় তরঙ্গ আঘাত হানছেইউরোপসহ পৃথিবীর বিভিন্ন দেশে। এ প্রেক্ষাপটে আমাদের কোনো হেলাফেলা করার সুযোগ নেই। জীবন ও জীবিকার চাকা স্বাস্থ্যবিধি মেনে মাস্ক পরে এগিয়ে নিতে হবে। কারণ সামান্য অবহেলাও ঝুঁকিতে ফেলতে পারে।

 

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট