চট্টগ্রাম বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

লুটের উদ্দেশ্যে বোমা নিয়ে ব্যাংকে

নিজস্ব প্রতিবেদক

১৬ সেপ্টেম্বর, ২০২০ | ৯:১৮ অপরাহ্ণ

গাজীপুরে ব্যাংকে বোমা মারার হুমকিতে টাকা লুটের চেষ্টার অভিযোগে আবু বকর (৩২) নামের একজনকে আটক করেছে পুলিশ। আজ বুধবার সাড়ে বারটার সময় এ ঘটনা ঘটেছে বলে জানান  ব্যাংক ম্যানেজার ফরিদ আহমেদ। মূলত তাকে জিম্মি করে টাকা লুটের পরিকল্পনা করেছিলেন আটক বকর। পরে পুলিশের বোমা নিষ্ক্রিয়কারী দল ঘটনাস্থলে পৌঁছে কালো ব্যাগের ভেতরে রাখা একটি বোমা নিষ্ক্রিয় করে।

আটক আবু বকর বাগেরহাটের মোড়েলগঞ্জের সিকান্দার আলীর ছেলে। তিনি গাজীপুর মহানগরীর গাছা বোর্ডবাজার এলাকার বেলমন্ট গার্মেন্টসের চাকরিচ্যুত শ্রমিক। তিনি বোর্ডবাজারের বটতলা এলাকায় বসবাস করেন।

পুলিশ জানায়, ব্যাংকে প্রবেশের পর একপর্যায়ে ওই ব্যাংকের শাখা ব্যবস্থাপকের কক্ষে প্রবেশ করে তার ব্যাগে বোমা রয়েছে এবং এই বোমা দিয়ে ব্যাংক উড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে মোটা অঙ্কের টাকা দাবি করেন। বিষয়টি টের পেয়ে ওই ব্যক্তিকে কৌশলে আটকে রেখে ব্যাংক কর্তৃপক্ষ পুলিশে খবর দেয়। এ সময় বোমা আতঙ্কে মুহূর্তে ব্যাংকের শাখা কার্যালয়সহ আশেপাশের দোকান-পাট বন্ধ হয়ে যায়।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে আবু বকরকে আটক করে। পরে বোমা নিষ্ক্রিয়কারী দলকে খবর দেওয়া হয়। আজ বিকেলে তারা সতর্কতার সঙ্গে দ্বিতীয় তলা থেকে বোমাটি উদ্ধার করে নিষ্ক্রিয় করেন।

পূর্বকোণ / আরআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট