চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

বিমানের পাঁচ আন্তর্জাতিক রুটে ফ্লাইট ফের স্থগিত

ঢাকা-জেদ্দা রুটে বিমানের নিয়মিত ফ্লাইট চালু হচ্ছে ২১ সেপ্টেম্বর

সৌদি আরব সংবাদদাতা

১৬ সেপ্টেম্বর, ২০২০ | ৭:১৯ অপরাহ্ণ

মহামারি করোনাভাইরাসের কারণে প্রায় ৬ মাস বন্ধ থাকার পর আগামী ২১ সেপ্টেম্বর ঢাকা থেকে সৌদি আরবের জেদ্দা, রিয়াদ ও দাম্মামে নিয়মিত বাণিজ্যিক ফ্লাইট চালু করতে যাচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। আজ বুধবার (১৬ সেপ্টেম্বর) বিমানের ওয়েবসাইটে এ তথ্য জানানো হয়।

বিমানের ওয়েবসাইটে বলা হয়, ২১ সেপ্টেম্বর থেকে প্রতি সোম ও বৃহস্পতিবার দাম্মাম থেকে ফ্লাইট পরিচালনা করবে বিমান। ঢাকা থেকে রিয়াদে প্রতি শনি, সোম ও বৃহস্পতিবার ফ্লাইট পরিচালনা করা হবে। ২৪ সেপ্টেম্বর থেকে প্রতি বৃহস্পতিবার ঢাকা-জেদ্দা-ঢাকা রুটে ফ্লাইট চালাবে বিমান। এছাড়া চট্টগ্রাম-জেদ্দা-ঢাকা রুটে ২১ সেপ্টেম্বর থেকে প্রতি সোমবার, ঢাকা-জেদ্দা-চট্টগ্রাম রুটে ২০ সেপ্টেম্বর থেকে প্রতি রবিবার ফ্লাইট পরিচালনা করবে রাষ্ট্রায়ত্ত এ উড়োজাহাজ সংস্থা। করোনাকালে সৌদি আরব ভ্রমণে কারা যেতে পারবেন ও ভ্রমণ সংক্রান্ত যাবতীয় তথ্য বিমানের ওয়েবসাইট www.biman-airlines.com-এ পাওয়া যাবে।

যাত্রীদের উদ্দেশ্যে বিমান জানায়, ফ্লাইটে যাওয়ার আগে যাত্রীদের একটি নির্দিষ্ট ওয়েবসাইটের লিংকে (www.absher.sa/portal/landing.html) গিয়ে ভিসার মেয়াদ চেক করতে হবে। বাংলাদেশ সরকার নির্ধারিত ল্যাব থেকে যাত্রার ৪৮ ঘণ্টা আগে করোনা টেস্ট করিয়ে ৬ কপি ‘করোনা নেগেটিভ’ সার্টিফিকেট সঙ্গে রাখতে হবে। পরে তা সৌদি আরবের বিমানবন্দরে নেমে সৌদির স্বাস্থ্য মন্ত্রণালয়ের হেলথ ফরম পূরণ করে বিমানবন্দরের হেলথ কন্ট্রোল সেন্টারে জমা দিতে হবে। এছাড়াও ফ্লাইট ছাড়ার ছয় ঘণ্টা পূর্বে যাত্রীদের বিমানবন্দরে উপস্থিত থাকতে বলেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

 

 

 

 

 

 

 

পূর্বকোণ/অভি-আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট