চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০

নারায়ণগঞ্জের ওই মসজিদটি নীতিমালা মেনে হয়নি: প্রধানমন্ত্রী 
করোনা মোকাবেলায় পানির মত টাকা খরচ হয়েছে: প্রধানমন্ত্রী

১০ সেপ্টেম্বর, ২০২০ | ৩:০৪ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

নারায়ণগঞ্জের ওই মসজিদটি নীতিমালা মেনে হয়নি: প্রধানমন্ত্রী 

নারায়ণগঞ্জের ফতুল্লার পশ্চিম তল্লা এলাকায় বায়তুস সালাত জামে মসজিদটি নির্মাণে কোনো নীতিমালা মানা হয়নি বলে সংসদকে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেছেন, মসজিদ নির্মাণ করা হয়েছে এমন একটি জায়গায় যেখানে গ্যাসের লাইন ছিল সেই লাইনের ওপর। তার কোনো অনুমোদন ছিল না, কোনো নীতিমালা ছিল না।

বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) দুপুরে একাদশ জাতীয় সংসদের নবম অধিবেশনের সমাপনী বক্তব্যে সংসদ নেতা একথা বলেন। এসময় সংসদে সভাপতিত্ব করছিলেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

সবাইকে নীতিমালা মেনে স্থাপনা নির্মাণের আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণের ঘটনা সত্যি খুব দুঃখজনক। মসজিদের কোনো অনুমোদন ছিল না, কোনো নীতিমালা ছিল না। জায়গাটাও কোনো মসজিদ কমিটির না। এইভাবে অপরিকল্পিত করার ফলে যে দুর্ঘটনা ঘটে গেল, কতগুলো জীবন ঝড়ে গেল। ভবিষ্যতে কেউ যদি কোনো স্থাপনা করেন অন্তত নিয়ম নীতিমালা মেনে করবেন। যাতে এ ধরনের দুর্ঘটনায় আর পড়তে না হয়।
এই ঘটনায় নিহতদের আত্মার মাগফিরাত কামনা করে সংসদ নেতা বলেন, নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণের ঘটনায় আমরা অনেক মুসল্লিকে হারিয়েছি। নামাজ পড়া অবস্থায় মৃত্যুবরণ করেছেন, এটা অত্যন্ত দুঃখজনক। সবার আত্মার মাগফিরাত কামনা করি।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 217 People

সম্পর্কিত পোস্ট