চট্টগ্রাম সোমবার, ৩০ নভেম্বর, ২০২০

ভরিপ্রতি স্বর্ণের দাম বাড়ল ১৭৫০ টাকা

৯ সেপ্টেম্বর, ২০২০ | ১১:১৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

ভরিপ্রতি স্বর্ণের দাম বাড়ল ১৭৫০ টাকা

নতুন করে স্বর্ণের দাম নির্ধারণ করেছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। প্রতি ভরি স্বর্ণের দাম এক হাজার ৭৫০ টাকা বাড়িয়ে আজ বুধবার (৯ সেপ্টেম্বর) এক বিজ্ঞপ্তি প্রকাশ করে বাজুস। স্বর্ণের এ নতুন দর আগামীকাল বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) থেকে কার্যকর হবে।

বাজুসের বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনা মহামারির কারণে সৃষ্ট অর্থনৈতিক সংকট, চীন-যুক্তরাষ্ট্রের বাণিজ্যযুদ্ধের কারণে ইউএস ডলারের প্রাধান্য খর্ব, তেলের দরপতন ও নানাবিধ জটিল অর্থনৈতিক সমীকরণের মাঝে গত ১৩ ও ২১ আগস্ট দুই দফায় স্বর্ণের মূল্য কমানো হলেও বর্তমানে দেশীয় বুলিয়ন মার্কেটে বৃদ্ধি পেয়েছে স্বর্ণের দাম। তাই সার্বিক পরিস্থিতি বিবেচনায় এনে সিদ্ধান্ত মোতাবেক আগামী বৃহস্পতিবার থেকে দেশের বাজারে স্বর্ণ ও রূপার মূল্য নিম্নরূপ নির্ধারণ করেছে বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস)।

বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) থেকে স্বর্ণের ২২ ক্যারেটের প্রতি ভরির দাম ৭৪ হাজার ৮ টাকা, ২১ ক্যারেটের প্রতি ভরির দাম ৭০ হাজার ৮৫৮ টাকা, ১৮ ক্যারেটের প্রতি ভরির দাম  ৬২ হাজার ১১০ টাকা ও সনাতন পদ্ধতিতে প্রতি ভরির দাম ৫১ হাজার ৭৮৮ টাকা নির্ধারণ করা হয়েছে। তবে অপরিবর্তিত থাকবে ২১ ক্যারেট ক্যাডমিয়াম রূপার দাম।

 

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 585 People

সম্পর্কিত পোস্ট