চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

ভরিপ্রতি স্বর্ণের দাম বাড়ল ১৭৫০ টাকা

নিজস্ব প্রতিবেদক

৯ সেপ্টেম্বর, ২০২০ | ১১:১৯ অপরাহ্ণ

নতুন করে স্বর্ণের দাম নির্ধারণ করেছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। প্রতি ভরি স্বর্ণের দাম এক হাজার ৭৫০ টাকা বাড়িয়ে আজ বুধবার (৯ সেপ্টেম্বর) এক বিজ্ঞপ্তি প্রকাশ করে বাজুস। স্বর্ণের এ নতুন দর আগামীকাল বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) থেকে কার্যকর হবে।

বাজুসের বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনা মহামারির কারণে সৃষ্ট অর্থনৈতিক সংকট, চীন-যুক্তরাষ্ট্রের বাণিজ্যযুদ্ধের কারণে ইউএস ডলারের প্রাধান্য খর্ব, তেলের দরপতন ও নানাবিধ জটিল অর্থনৈতিক সমীকরণের মাঝে গত ১৩ ও ২১ আগস্ট দুই দফায় স্বর্ণের মূল্য কমানো হলেও বর্তমানে দেশীয় বুলিয়ন মার্কেটে বৃদ্ধি পেয়েছে স্বর্ণের দাম। তাই সার্বিক পরিস্থিতি বিবেচনায় এনে সিদ্ধান্ত মোতাবেক আগামী বৃহস্পতিবার থেকে দেশের বাজারে স্বর্ণ ও রূপার মূল্য নিম্নরূপ নির্ধারণ করেছে বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস)।

বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) থেকে স্বর্ণের ২২ ক্যারেটের প্রতি ভরির দাম ৭৪ হাজার ৮ টাকা, ২১ ক্যারেটের প্রতি ভরির দাম ৭০ হাজার ৮৫৮ টাকা, ১৮ ক্যারেটের প্রতি ভরির দাম  ৬২ হাজার ১১০ টাকা ও সনাতন পদ্ধতিতে প্রতি ভরির দাম ৫১ হাজার ৭৮৮ টাকা নির্ধারণ করা হয়েছে। তবে অপরিবর্তিত থাকবে ২১ ক্যারেট ক্যাডমিয়াম রূপার দাম।

 

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট