চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

মসজিদে বিস্ফোরণ :পাইপলাইনে ৬টি লিকেজ পেয়েছে তিতাস

নিজস্ব প্রতিবেদক

৯ সেপ্টেম্বর, ২০২০ | ১০:০৯ অপরাহ্ণ

নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণের ঘটনার পর মাটি খুঁড়ে গ্যাস পাইপলাইনে ৬ টি ছিদ্রের সন্ধান পেয়েছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ। বিস্ফোরণের পর তিতাসের গঠিত তদন্ত কমিটির প্রধান সংস্থাটির জেনারেল ম্যানেজার (পরিকল্পনা ও উন্নয়ন) মো. আব্দুল ওহাব তালুকদার বুধবার রাতে গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, বিস্ফোরণের ঘটনার পর তিতাসের তদন্ত কমিটি গঠন করা হয়। রোববার থেকে আমরা ফিজিক্যালি তদন্ত শুরু করি। এবং আজ (বুধবার) আমরা আমাদের তদন্ত শেষ করেছি। আজকে (বুধবার) মসজিদের উত্তর ও পুর্বপাশের টোটাল মাটি কেটে গ্যাসের সংযোগ লাইন বের করা হয়। পূর্বপাশে আমরা কোন লিক পাইনি। উত্তর পাশে আমরা ৬টি লিক পেয়েছি।

এবং চারটি ক্ল্যাম লাগিয়ে লিকগুলো রিপিয়ার করার পরে আমরা গ্যাস ছেড়েছি। সম্পুর্ণ প্রেশারে গ্যাস ছাড়ার পর আমরা মসজিদের ভেতর তিন-চার ইঞ্চি পানি দিয়ে ভরে দিয়েছি। এসময় আমাদের সঙ্গে এনএসআই, পুলিশ, ফায়ার সার্ভিস এব তিতাসের ব্যবস্থাপনা পরিচালক উপস্থিত ছিলেন।

তিনি আরও জানান, মসজিদ নির্মাণের জন্য মসজিদ কমিটির কাছে সিটি করপোরেশন, ইউনিয়ন পরিষদ ও রাজউকের কোন অনুমোদন নাই। এবং মসজিদে বিদ্যুতের সংযোগ রয়েছে দুইটা। এরমধ্যে একটা বৈধ সংযোগ অপরটি অবৈধ। অবৈধ সংযোগের বিষয়ে মসজিদ কমিটি আমাদের বলেছে যখন বিদ্যুৎ চলে যায় তখন তারা আলাদা ফেজ দিয়ে বিদ্যুৎটা চালাচ্ছে। ফলে বিদ্যুৎটা যখন গিয়েছে তখন তারা চেঞ্জওভার করার সময় স্পার্ক হয়ে মসজিদে দুর্ঘটনা ঘটেছে বলে আমাদের প্রাথমিক ধারনা।

পূর্বকোণ / আরআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট