চট্টগ্রাম শনিবার, ২৪ এপ্রিল, ২০২১

সর্বশেষ:

৯ সেপ্টেম্বর, ২০২০ | ৯:৩০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

কর্ণফুলী টানেল হলে চট্টগ্রাম হবে ‘ওয়ান সিটি টু টাউন’: কাদের

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, কর্ণফুলী টানেলের নির্মাণ শেষে চট্টগ্রাম হবে চীনের সাংহাইয়ের মতো ‘ওয়ান সিটি টু টাউন’। কর্ণফুলী নদীর তলদেশ দিয়ে নির্মাণাধীন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কর্ণফুলী টানেলের নির্মাণকাজের অগ্রগতি পর্যালোচনা সভায় আজ বুধবার (৯ সেপ্টেম্বর) এ কথা বলেন তিনি।

সরকারি বাসভবন থেকে ওবায়দুল কাদের ভিডিও কনফারেন্সের মাধ্যমে সভায় যুক্ত হন। এতে সেতু সচিব মো. বেলায়েত হোসেন, প্রকল্প পরিচালক মো. হারুন অর রশিদ, সেতু বিভাগের প্রধান প্রকৌশলী মো. ফেরদৌস যুক্ত ছিলেন।

ওবায়দুল কাদের বলেন, কর্ণফুলী টানেলের কাজ শেষ হলে নদী-পাহাড় আর সাগরের মোহনায় নবরূপ পাবে চট্টগ্রাম। নদীর ওপারে গড়ে উঠবে আরেক চট্টগ্রাম। সম্প্রসারিত হবে ব্যবসা-বাণিজ্যসহ আবাসন ব্যবস্থা।

প্রকল্পের কর্মরতদের প্রতি পিছিয়ে পড়া কাজকে প্রতিদিন অতিরিক্ত কাজ করে এগিয়ে নেয়ার জন্য আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, চীনা একটি প্রতিষ্ঠান প্রকল্পের দায়ীত্ব পেয়েছে। এতে চীনের প্রায় ৩০০ জনবল কর্মরত আছে। এর খননকাজে উন্নত প্রযুক্তি ব্যবহার করা হচ্ছে।

সেতুমন্ত্রী বলেন, প্রকল্প পরিচালক ও সচিব মহোদয়কে টানেলের দুই প্রান্তের সংযোগ সড়কের কাজ এগিয়ে নিতে নির্দেশনা দেয়া হয়েছে। এক্ষেত্রে মনে রাখা দরকার, ক্ষতিগ্রস্ত বা যাদের জমি অধিগ্রহণ করা হয়েছে ক্ষতিপূরণের অর্থ পেতে যেন তাদের কোনো ভোগান্তি না হয়। ব্যক্তিগতভাবে তদারকি করার জন্য এ বিষয়ে সচিবকে নির্দেশনা দিচ্ছি।

 

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 815 People

সম্পর্কিত পোস্ট