চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০১ অক্টোবর, ২০২০

সর্বশেষ:

ইন্টার্ন ভাতাসহ ৭ দফা দাবিতে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম বাপসু’র

৭ সেপ্টেম্বর, ২০২০ | ৭:১৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

ইন্টার্ন ভাতাসহ ৭ দফা দাবিতে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম বাপসু’র

ইন্টার্ন ভাতাসহ ৭ দফা দাবিতে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছে বাংলাদেশ ফিজিওথেরাপি স্টুডেন্ট ইউনিয়ন (বাপসু)। অন্যথায় ডিজি অফিস ঘেরা ও লাগাতর অবস্থান কর্মসূচিসহ কঠোর কর্মসূচিতে যাওয়ার হুঁশিয়ারি দিয়েছে সংগঠনটি। রোববার (৬ সেপ্টেম্বর) ডিজি অফিসের সামনে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনের মাধ্যমে এমন হুঁশিয়ারি উচ্চারণ করা হয়েছে।

ঘোষিত কর্মসূচির মধ্যে রয়েছে ৯ সেপ্টেম্বর মানববন্ধন, ১৩ সেপ্টেম্বর ডিজি অফিস ঘেরাও, ১৫ সেপ্টেম্বর প্রতীকী অনশন ও ২০ সেপ্টেম্বর থেকে লাগাতর অবস্থান কর্মসূচি।সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্যে সংগঠনের আহ্বায়ক নুজাইম খান প্রান্ত বলেন, আমরা দাবির বিষয়ে ২০ আগস্ট স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের সঙ্গে দেখা করি। তিনি আমাদের বিষয়গুলো অবগত নন বলে আমাদের ফাইলগুলো দেখতে চেয়েছিলেন। ফাইল জমা দিয়ে ৩১ আগস্ট পর্যন্ত সময় দিয়েছিলাম, কিন্তু এখন পর্যন্ত কোনো উত্তর পাইনি আমরা। আবার দেখা করে তাকে ৪৮ ঘণ্টার আল্টিমেটার দিয়ে এসেছি। এরপরও যদি কোনো ইতিবাচক উত্তর পাওয়া না যায় তাহলে কঠোর কর্মসূচিতে যাওয়া ছাড়া কোনো উপায় থাকবে না।

সাত দফা দাবির মধ্যে রয়েছে, ফিজিওথেরাপি ভবন নির্মাণ। ভবন নির্মাণ সম্পন্ন না হওয়া পর্যন্ত অস্থায়ী ক্যাম্পাসে কলেজের শিক্ষা কার্যক্রম শুরু করা। অনতিবিলম্বে সরকারি হাসপাতাল/ স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানে ফিজিওথেরাপিস্টদের জন্য প্রথম শ্রেণির পদ সৃজন ও নিয়োগ প্রদান। ফিজিওথেরাপিতে ভর্তি পরীক্ষার জন্য এসএসসি ও এইচএসসি একত্রে ন্যূনতম জিপিএ-৯ নির্ধারণ, সমন্বিত ভর্তি পরীক্ষার মাধ্যমে সরকারি ও বেসরকারি সকল প্রতিষ্ঠানে ভর্তির ব্যবস্থা করা, সরকারি প্রতিষ্ঠানে বিষয়ভিত্তিক পর্যাপ্ত শিক্ষক নিয়োগ ও বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে পর্যাপ্ত শিক্ষক নিয়োগ বাধ্যতামূলক করা, জেলা ও উপজেলা পর্যায়ে স্বতন্ত্র ফিজিওথেরাপি বিভাগ চালু ও জনবল নিয়োগ প্রদান এবং ফিজিওথেরাপি শিক্ষার্থীদের সরকারি পর্যায়ে উচ্চ শিক্ষার ব্যবস্থা করা।

পূর্বকোণ/আরআর

শেয়ার করুন
The Post Viewed By: 79 People

সম্পর্কিত পোস্ট