চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

মসজিদে বিস্ফোরণ কেন ঘটল তার প্রকৃত কারণ বের হবে: প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক

৬ সেপ্টেম্বর, ২০২০ | ৪:২১ অপরাহ্ণ

নারায়ণগঞ্জে মসজিদে এসি বিষ্ফোরণের ঘটনার প্রকৃত কারণ খুঁজে বের করতে তদন্ত কমিটি কাজ করছে বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নির্মাণে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমতি ছিল কিনা তা তদন্ত করে দেখা হচ্ছে। এছাড়াও অন্য সব বিষয়ে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

রবিবার (৬ সেপ্টেম্বর) জাতীয় সংসদের অধিবেশনে শোক প্রস্তাবের ওপর আলোচনায় অংশ নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কথা বলেন। অধিবেশনে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সভাপতিত্ব করেন।

ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি এবং একাদশ জাতীয় সংসদের দু’জন সংসদ সদস্যসহ বেশ কয়েকজন বিশিষ্ট ব্যক্তি বর্গের মৃত্যুতে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর উত্থাপিত শোকপ্রস্তাবটি জাতীয় সংসদে সর্বসম্মতিক্রমে গৃহীত হয়।

মসজিদের বিস্ফোরণের ঘটনায় দুঃখ প্রকাশ করে প্রধানমন্ত্রী বলেন, ‌’নারায়ণগঞ্জে যে ঘটনাটা ঘটেছে, মসজিদে যে বিস্ফোরণ ঘটলো- এটা অত্যন্ত দুঃখজনক।’

প্রধানমন্ত্রী বলেন, নারায়ণগঞ্জের মসজিদে বিস্ফোরণের যে ঘটনা ঘটেছে তা অত্যন্ত দুঃখজনক। ইতোমধ্যে সেখানে বিস্ফোরক তদন্ত দল গেছে, তদন্ত হচ্ছে। কেন এ ধরনের ঘটনা ঘটেছে তার তদন্ত হবে। মৃতদের আত্মার মাগফিরাত কামনা করছি। যারা আহত হয়েছেন তাদের চিকিৎসার জন্য সব রকম ব্যবস্থা নেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, মসজিদটি নাকি গ্যাসের লাইনের ওপরে নির্মাণ করা হয়েছে। সাধারণত গ্যাস লাইনের ওপরে কোনো স্থাপনা নির্মাণের অনুমতি দেওয়া হয় না।

আমি জানি না, রাজউক এটার পারমিশন দিয়েছে কি-না। এর পারমিশন তো দিতে পারে না, দেওয়া উচিত না।’

অপরিকল্পিতভাবে কিছু করতে গেলে একটা দুর্ঘটনা অবশ্যই ঘটতে পারে- একথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ‘আমাদের বিদ্যুৎ এবং গ্যাস সংশ্লিষ্ট সকলকে নির্দেশ দিয়েছি এর কারণ খুঁজে বের করার জন্য।’

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট