চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০৩ ডিসেম্বর, ২০২০

অবৈধভাবে অনুপ্রবেশ: যুক্তরাষ্ট্র থেকে ফিরলেন ১০১ বাংলাদেশি

৬ সেপ্টেম্বর, ২০২০ | ১২:০৭ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

অবৈধভাবে অনুপ্রবেশ: যুক্তরাষ্ট্র থেকে ফিরলেন ১০১ বাংলাদেশি

১০১ জন বাংলাদেশি করোনা মহামারির মধ্যে যুক্তরাষ্ট্র থেকে ফিরে এসেছেন। ওমান এয়ারের একটি বিশেষ ফ্লাইটে শনিবার (৫ সেপ্টেম্বর) দুপুর ১২টার পরে তারা ঢাকায় পৌঁছান। শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রবাসী কল্যাণ ডেস্কের সহকারী পরিচালক ফখরুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন। তবে এসব বাংলাদেশির ফেরত আসার কারণ তিনি জানাতে পারেননি।

ফখরুল আলম বলেন, যুক্তরাষ্ট্রফেরত এসব বাংলাদেশি কেন ফিরে এসেছে তার কারণ বিমানবন্দরে কর্মরত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা বলতে পারবেন। কারণ তারা ওই প্রবাসীদের সঙ্গে কথা বলেছেন।

ব্র্যাকের অভিবাসন কর্মসূচির প্রধান শরিফুল হাসান বলছেন, অবৈধ অনুপ্রেবেশের দায়ে ধরা পড়ার পর যুক্তরাষ্ট্রে সরকার তাদের ফেরত পাঠিয়েছে। কথা বলে জানা গেছে, এসব কর্মীরা একেকজন ২৫ থেকে ৩০ লাখ টাকা খরচ করে বিভিন্ন দেশ হয়ে যুক্তরাষ্ট্রে গিয়েছিলেন। কিন্তু সেখানে অবৈধ অনুপ্রবেশের দায়ে আমেরিকার হোমল্যান্ড সিকিউরিটি তাদের গ্রেপ্তার করে। পরে বিভিন্ন মেয়াদে ডির্পোটেশন ক্যাম্পে থাকার পর শনিবার একটি বিশেষ বিমানে তাদের সবাইকে ফেরত পাঠানো হয়।

এদিকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ইমিগ্রেশন পুলিশের একাধিক কর্মকর্তার সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তারা ফোন ধরেননি।

 

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 204 People

সম্পর্কিত পোস্ট