চট্টগ্রাম মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

ইউএনওদের নিরাপত্তায় বাসভবনে আনসার নিয়োগ দেয়া হচ্ছে
চট্টগ্রামের মেরিন টেকনোলজি ইনস্টিটিউটসহ একনেকে পাঁচ প্রকল্প অনুমোদন

৩ সেপ্টেম্বর, ২০২০ | ১০:৫৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

ইউএনওদের নিরাপত্তায় বাসভবনে আনসার নিয়োগ দেয়া হচ্ছে

ঘোড়াঘাটে ইউএনও ওয়াহিদা খানমের উপর হামলার পর সকল ইউএনওদের নিরাপত্তায় তাদের সরকারি বাসভবনে আনসার সদস্য নিয়োগ দেয়ার কথা জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। রাজধানীর ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্স হাসপাতালে আজ বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় চিকিৎসাধীন ঘোড়াঘাটের ইউএনও ওয়াহিদা খানমকে দেখে এসে সাংবাদিকদের এই তথ্য জানান তিনি।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, ইউএনওদের জন্য নিরাপত্তা ব্যবস্থা যাতে আরও জোরদার করতে পারি এ সংক্রান্ত একটি দাবি ডিসি সম্মেলনে ছিল। সেটি প্রধানমন্ত্রীর অনুশাসনেও আছে। ইতোমধ্যে স্বরাষ্ট্রমন্ত্রী, স্বরাষ্ট্র সচিব ও জননিরাপত্তা সচিব এবং অর্থ সচিবের সঙ্গে আলোচনা হয়েছে। আগামী সপ্তাহের মধ্যে ইউএনওদের বাড়িতে পাহারা দেয়ার মতো আনসার ব্যাটালিয়ন সদস্য নিয়োগ করা হয় সে বিষয়টা আমরা নিশ্চিত করতে যাচ্ছি

বাংলাদেশ এডমিনিস্ট্রেটিভ সার্ভিস এসোসিয়েশনের সভাপতি ও স্থানীয় সরকার বিভাগের জ্যেষ্ঠ সচিব হেলালুদ্দীন আহমেদ সাংবাদিকদের জানান, প্রধানমন্ত্রী ইতোপূর্বে ইউএনওদের নিরাপত্তার বিষয়ে নির্দেশনা দিয়েছিলেন। সেটা মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জননিরাপত্তা বিভাগকে চিঠি দিয়ে জানানো হয়েছে। আজ বৃহস্পতিবারও স্বরাষ্ট্রমন্ত্রী ও জননিরাপত্তা বিভাগের সচিবের সঙ্গে ইউএনওদের নিরাপত্তা নিয়ে কথা হয়েছে। তাদের অনুরোধ করা হয়েছে যাতে দ্রুত ইউএনওদের বিষয়টি যাতে নিশ্চিত করা হয়।

গুরুতর আহত ইউএনও ওয়াহিদা খানমকে দেখতে এ সময় উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব, স্থানীয় সরকার বিভাগের সচিব, জনপ্রশাসন সচিব, স্বাস্থ্য সচিব, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরো সায়েন্সেস এন্ড হসপাতালের পরিচালক।

 

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 94 People

সম্পর্কিত পোস্ট