চট্টগ্রাম শুক্রবার, ২৭ নভেম্বর, ২০২০

সর্বশেষ:

৩ সেপ্টেম্বর, ২০২০ | ৪:২৪ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

করোনায় একদিনে আরও ৩২ জনের মৃত্যু

করোনাভাইরাসে (কোভিড-১৯) দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে  আরও ৩২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ৪ হাজার ৩৮৩ জন। এছাড়া দেশে ১৪ হাজার ৪২২ জনের নমুনা পরীক্ষায় নতুন করে আরও ২ হাজার ১৫৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট শনাক্ত হয়েছে ৩ লাখ ১৯ হাজার ৬৮৬ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৯৬৪ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ২ লাখ ১৩ হাজার ৯৮০ জন।

আজ বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ২৪ জন পুরুষ জন এবং ৮ জন নারী। এখন পর্যন্ত পুরুষ ৩ হাজার ৪৩২ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন ৯৫১ জন।

বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ১৫ জন, চট্টগ্রাম বিভাগে ৭ জন, সিলেট বিভাগে ৩ জন, রংপুর বিভাগে ৬ জন এবং ময়মনসিংহ বিভাগে একজন রয়েছেন। ২৪ ঘণ্টায় হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ৩১ জন এবং বাসায় মৃত্যুবরণ করেছেন একজন।

এছাড়া, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ৬১৩ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ১৯ হাজার ৮৬৯ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড়া পেয়েছেন ৬৯৮ জন, এখন পর্যন্ত ছাড়া পেয়েছেন ৫৩ হাজার ২৯৬ জন। এখন পর্যন্ত আইসোলেশন করা হয়েছে ৭৩ হাজার ১৬৫ জনকে।

প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টাইনে মিলে ২৪ ঘণ্টায় কোয়ারেন্টাইনে করা হয়েছে ২ হাজার ৪৬ জনকে। কোয়ারেন্টাইন থেকে গত ২৪ ঘণ্টায় ছাড়া পেয়েছেন এক হাজার ৯৪৮ জন, এখন পর্যন্ত ছাড়া পেয়েছেন ৪ লাখ ৪৮ হাজার ৯৮৫ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টাইনে রাখা হয়েছে ৫ লাখ এক হাজার ১৬৮ জনকে। বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন ৫২ হাজার ১৮৩ জন।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 144 People

সম্পর্কিত পোস্ট