চট্টগ্রাম শুক্রবার, ২৭ নভেম্বর, ২০২০

জামিন নামঞ্জুর, কারাগারে ডা. সাবরিনা চৌধুরী

৩ সেপ্টেম্বর, ২০২০ | ১:১১ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

এনআইডি জালিয়াতির মামলায় সাবরিনা ২ দিনের রিমান্ডে

এনআইডি জালিয়াতির ঘটনায় নির্বাচন কমিশনের (ইসি) করা মামলায় জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটের বরখাস্ত চিকিৎসক ডা. সাবরিনা আরিফ চৌধুরীর দু’ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) ঢাকা মহানগর হাকিম তোফাজ্জেল হোসেন শুনানি শেষে এ রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে মঙ্গলবার (১ সেপ্টেম্বর) ঢাকা মহানগর হাকিম আদালতে মামলার সুষ্ঠু তদন্তের জন্য সাবরিনাকে ৫ দিনের রিমান্ড চান তদন্ত কর্মকর্তা বাড্ডা থানার উপ-পরিদর্শক মমিনুল ইসলাম।

রিমান্ড আবেদনে বলা হয়, প্রাথমিক তদন্তে মামলার ঘটনার সঙ্গে ডা. সাবরিনার জড়িত থাকার তথ্য প্রমাণ পাওয়া যাচ্ছে। সাবরিনা কে বা কার সহায়তায় মিথ্যা তথ্য দিয়ে দ্বিতীয়বার এনআইডি গ্রহণ করেছেন এবং তার হেফাজতে অন্য কোনো ভুয়া এনআইডি কার্ড আছে কিনা, থাকলে তা উদ্ধারসহ প্রকৃত ঠিকানা সংগ্রহপূর্বক যাচাই, মামলার মূল রহস্য উদঘাটন ও ঘটনার চাহিদা মোতাবেক তথ্য সংগ্রহের লক্ষ্যে জিজ্ঞাসাবাদসহ সঙ্গে নিয়ে অভিযান পরিচালনার জন্য পাঁচদিনের পুলিশ রিমান্ডের প্রয়োজন।

এরপর আদালত ডা. সাবরিনার উপস্থিতিতে মামলার শুনানির জন্য বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) দিন ধার্য করেন। বৃহস্পতিবার সেই আবেদনের শুনানি শেষে তাকে এ মামলায় গ্রেপ্তার দেখানোর পর দু’দিনের রিমান্ড মঞ্জুর করা হয়।

৩০ আগস্ট বাড্ডা থানায় ডা. সাবরিনার বিরুদ্ধে মামলাটি করেন গুলশান থানা নির্বাচন অফিসার মোহাম্মদ মমিন মিয়া। ২০১০ সালের জাতীয় পরিচয় নিবন্ধন আইনের ১৪ ও ১৫ ধারায় এ মামলাটি করা হয়।

মামলায় বলা হয়, মিথ্যা তথ্য দিয়ে দ্বৈত ভোটার হয়ে এবং একাধিক জাতীয় পরিচয়পত্র নিয়ে আইন অনুযায়ী অপরাধ করেছেন সাবরিনা। তার দু’টি এনআইডির তথ্য তুলে ধরে বিবাদীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে বলা হয়েছে।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 222 People

সম্পর্কিত পোস্ট