চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০৩ ডিসেম্বর, ২০২০

সর্বশেষ:

১ সেপ্টেম্বর, ২০২০ | ৭:৫৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

শিগগিরই সাড়ে ২২ হাজার সহকারী শিক্ষক পদে নিয়োগ

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে প্রায় সাড়ে ২২ হাজার সহকারী শিক্ষকের পদ শূন্য আছে। এসব পদে নিয়োগের লক্ষ‌্যে শিগগির গণবিজ্ঞপ্তি প্রকাশ করে শিক্ষক নিবন্ধন পরীক্ষার মাধ‌্যমে নিবন্ধিত প্রার্থীদের কাছ থেকে আবেদন আহ্বান করা হবে। আগামী নভেম্বরের মধ্যে নিয়োগ সম্পন্ন হবে বলে এনটিআরসিএ সূত্রে জানা গেছে।

এনটিআরসিএর চেয়ারম্যান আকরাম হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেছেন, ‘সারা দেশ থেকে প্রায় সাড়ে ২২ হাজার শূন‌্য পদের তালিকা পেয়েছি। এগুলো যাচাই-বাছাইয়ের কাজ শুরু হয়েছে। মেধাতালিকার ভিত্তিতে স্কুল, কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগে সুপারিশ করবে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। শূন‌্য পদের তালিকা চূড়ান্ত করতে গত ২৬ আগস্ট দেশের সব জেলার শিক্ষা কর্মকর্তার সঙ্গে এনটিআরসিএর চেয়ারম্যানের সভা হয়। সভায় উপজেলা ও জেলা শিক্ষা কর্মকর্তাদের শূন‌্য পদের প্রাথমিক তালিকা সরেজমিনে যাচাই করতে নির্দেশ দেওয়া হয়েছে।

তালিকা শিক্ষা মন্ত্রণালয় থেকে অনুমোদন দেওয়ার পর ১ থেকে ১৫তম শিক্ষক নিবন্ধনের পরীক্ষার মাধ‌্যমে নিবন্ধিত প্রায় ৮ লাখ প্রার্থীর মধ্যে থেকে নিয়োগ দিতে গণবিজ্ঞপ্তি প্রকাশ করবে এনটিআরসিএ।

পূর্বকোণ / আরআর

শেয়ার করুন
The Post Viewed By: 317 People

সম্পর্কিত পোস্ট