চট্টগ্রাম মঙ্গলবার, ০১ ডিসেম্বর, ২০২০

সর্বশেষ:

১ সেপ্টেম্বর, ২০২০ | ১:০৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

বিএনপির ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ

বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ ১ সেপ্টেম্বর। তৎকালীন রাষ্ট্রপতি জিয়াউর রহমান ১৯৭৮ সালের এই দিনে বিএনপি গঠন করেন। তিনি ছিলেন দলের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান।

তিনবার রাষ্ট্রক্ষমতায় থাকা বিএনপি এমন একটি সময়ে ৪৩ বছরে পা রাখছে, যখন দলটির জন্য কোনো কিছুই অনুকূলে নেই। চেয়ারপারসন বেগম খালেদা জিয়া দীর্ঘদিন জেল খেটে প্যারোলে ৬ মাসের জন্য মুক্তি পেলেও অসুস্থতার কারণে গুলশানের বাসায় অবস্থান করছেন। তিনি দলীয় কোন কর্মসূচিতে অংশ নিচ্ছেন না। দলের দ্বিতীয় প্রধান নেতা তারেক রহমান ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্বে রয়েছেন। তার নেতৃত্বে চলছে দল। তবে তিনি দেশের বাইরে অবস্থান করায় দলকে খানিকটা হলেও বেগ পোহাতে হচ্ছে।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা বিএনপি বিভিন্ন কর্মসূচি পালন করবে। মহানগর বিএনপির উদ্যোগে মঙ্গলবার সকাল ৬ টায় দলীয় কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন, সকাল ১১ টায় ষোলশহর ২ নং গেইটস্থ বিপ্লব উদ্যানে পুষ্পস্তবক অর্পণ এবং বিকাল ৩টায় নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয় মাঠে আলোচনা সভার অনুষ্ঠিত হবে। তাছাড়া নগরীর ৪১টি ওয়ার্ডে মাসব্যাপী প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি পালন করবে দলটি।
পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 99 People

সম্পর্কিত পোস্ট