চট্টগ্রাম শুক্রবার, ২৭ নভেম্বর, ২০২০

সর্বশেষ:

৩১ আগস্ট, ২০২০ | ৪:৪৫ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

আগামীকাল থেকে পূর্বের ভাড়ায় চলবে গণপরিবহন

গণপরিবহন ও দূরপাল্লার বাস আগামীকাল মঙ্গলবার ( ১ সেপ্টেম্বর) থেকে আগের ভাড়ায় চলবে। ফলে অতিরিক্ত ভাড়ার বোঝা থেকে রেহাই পাচ্ছেন যাত্রীরা। করোনাকালে সামগ্রিক অবস্থা বিবেচনা করে ৬০ শতাংশ বর্ধিত ভাড়ায় বাস-গণপরিবহন চলার পর শনিবার ২৯ আগস্ট সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ১ সেপ্টেম্বর থেকে আগের ভাড়ায় বাস-গণপরিবহন চলাচল করবে বলে জানান।

তবে সেই সঙ্গে ৫০ শতাংশ আসন ফাকা রাখার বাধ্যবাধকতাও উঠে যাচ্ছে। এখন থেকে শতভাগ আসন পূর্ণ করে যাত্রী নিতে পারবে গণপরিবহন। তবে দাড়িয়ে যাত্রী নেয়া যাবে না। সেই সঙ্গে মানতে হবে মাস্ক পরা ও স্যানিটাইজার ব্যবহারসহ কিছু নির্দেশনা।

এ বিষয়ে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ জানান, ৬০ শতাংশ ভাড়া প্রত্যাহার করে ১ সেপ্টেম্বর থেকে আগের ভাড়ায় বাস ও গণপরিবহন চালাতে প্রস্তুত সবাই। এরই মধ্যে মালিক সমিতির পক্ষ থেকে পরিবহন শ্রমিকদের নির্দেশনা দেয়া হয়েছে বলেও জানান তিনি।

উল্লেখ্য, করোনা পরিস্থিতি বিবেচনা করে গত ২৪ মার্চ থেকেই বাংলাদেশে গণপরিবহন চলাচল কার্যত বন্ধ করে দেয়া হয়। দুই মাস পর স্বাস্থ্যবিধি মেনে চলার শর্তে গত ৩১ মে থেকে গণপরিবহন ও ট্রেন চালু করার অনুমতি দেয় সরকার। তখন বাসে অর্ধেক আসন ফাঁকা রাখার শর্তে প্রায় ৬০ শতাংশ ভাড়া বাড়ানোর অনুমতি দেয়া হয়।
পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 179 People

সম্পর্কিত পোস্ট