চট্টগ্রাম সোমবার, ২৮ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

এইচএসসি পরীক্ষা বাতিলের কোন সিদ্ধান্ত হয়নি: শিক্ষা মন্ত্রণালয়

২৮ আগস্ট, ২০২০ | ৯:১৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

এইচএসসি পরীক্ষা বাতিলের কোন সিদ্ধান্ত হয়নি: শিক্ষা মন্ত্রণালয়

স্থগিত হওয়া এইচএসসি পরীক্ষা বাতিলের ব্যাপারে কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি। তবে যখন পরিস্থিতি অনুকূলে আসবে তখন পরীক্ষার আয়োজন করা হবে বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। আজ শুক্রবার (২৮ আগস্ট) এক সংবাদ বিজ্ঞপ্তিতে শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের এই তথ্য নিশ্চিত করেছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, যেহেতু করোনা একেবারে নির্মূল হচ্ছে না তাই, স্বাস্থ্যবিধি নিশ্চিত করে কীভাবে পাবলিক পরীক্ষার আয়োজন করা যায় সে বিষয়ে প্রস্তুতি নিতে সংশ্লিষ্ট সকলকে নির্দেশনা দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। এর আগে বৃহস্পতিবার (২৮ আগস্ট) শিক্ষামন্ত্রী দীপু মনির সভাপতিত্বে শিক্ষা মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং মন্ত্রণালয়ের অধীনে বিভিন্ন দপ্তর, সংস্থার প্রধানদের অংশগ্রহণে করোনাকালীন ও করোনা পরবর্তী শিক্ষাব্যবস্থা নিয়ে এক অনলাইন সভায় সংশ্লিষ্টদের এই নির্দেশনা দেওয়া হয়। একই সঙ্গে মাধ্যমিক পর্যায়ের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে পরবর্তী ক্লাসে উত্তীর্ণের বিষয়ে বিকল্প মূল্যায়ন পদ্ধতি কী হতে পারে, সে বিষয়েও একটি প্রস্তাবনা তৈরির নির্দেশনা দিয়েছে মন্ত্রণালয়।

উল্লেখ্য, করোনার কারণে দেশের সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে গত ১৭ মার্চ থেকে। গত বৃহস্পতিবার সেই ছুটির মেয়াদ ৩ অক্টোবর পর্যন্ত বাড়ানো হয়েছে।

পূর্বকোণ / আরআর

শেয়ার করুন
The Post Viewed By: 114 People

সম্পর্কিত পোস্ট