চট্টগ্রাম মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০

কেদার লেলে ইউনিলিভার বাংলাদেশের নতুন চেয়ারম্যান
কেদার লেলে ইউনিলিভার বাংলাদেশের নতুন চেয়ারম্যান

২৬ আগস্ট, ২০২০ | ১১:১০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

কেদার লেলে ইউনিলিভার বাংলাদেশের নতুন চেয়ারম্যান

ইউনিলিভার বাংলাদেশ লিমিটেডের (ইউবিএল) বর্তমান সিইও এবং এমডি কেদার লেলে-কে কোম্পানিটির নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। তিনি কামরান বকরের স্থলাভিষিক্ত হচ্ছেন। ২০১২ সালে দায়িত্ব গ্রহণ করে গত প্রায় ৮ বছর ধরে নিষ্ঠা ও সাফল্যের সাথে দেশের বৃহত্তম ভোগ্যপণ্য প্রস্তুতকারী কোম্পানিটির চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন কামরান বকর।

গত মঙ্গলবার (২৫ আগস্ট) নতুন চেয়ারম্যান নির্বাচনে কোম্পানির পরিচালনা পর্ষদের ১৮০তম সভা অনুষ্ঠিত হয়। সভায় সর্বসম্মতিক্রমে কেদার লেলে-কে ইউনিলিভার বাংলাদেশ লিমিটেড এর পরিচালনা পর্ষদের ‘চেয়ারম্যান’ নির্বাচিত করা হয়।

২০১৭ সালের ১ জুন চিফ অপারেটিং অফিসার (সিওও) হিসেবে ইউনিলিভার বাংলাদেশ লিমিটেডে যোগদান করেন কেদার লেলে। এর ছয় মাস পর ২০১৮ সালের ১ জানুয়ারি তাকে কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এর দায়িত্ব পান। তিনি এখন একসাথে কোম্পানির চেয়ারম্যান এবং ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এর দায়িত্ব পালন করবেন।

মি. লেলে বিদেশি বিনিয়োগকারীদের চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির (এফআইসিসিআই) সহ-সভাপতিও রয়েছেন। প্রায় ২০ বছরের পেশাগত জীবনে তিনি বিজ্ঞাপন, ইন্টারনেট ব্যবসা এবং ভোগ্যপণ্য কোম্পানির বিক্রয় ও বিপণন শাখায় মূল্যবান অভিজ্ঞতা অর্জন করেছেন। তার এই দুই দশকের পেশাগত জীবনের ১৫ বছরেরও বেশি সময় তিনি পার করেছেন ইউনিলিভারের সাথে।

২০০৪ সালে ইউনিলিভারের সাথে তার যাত্রা শুরু হয় তিনি সে বছর হিন্দুস্তান ইউনিলিভার লিমিটেডের (এইচইউএল) আইসক্রিম ব্র্যান্ডে যোগ দেন। এরআগে তিনি কিছুদিনের জন্য কিম্বারলি ক্লার্ক লিভার লিমিটেড (জেভি) এর বিক্রয় ও বিপণন শাখার প্রধান হিসেবে কর্মরত ছিলেন। বাংলাদেশে ইউনিলিভারের সিইও হয়ে আসার আগে তিনি হিন্দুস্তান ইউনিলিভারের পূর্বাঞ্চলের নেতৃত্ব দেন। এছাড়া হিন্দুস্তান ইউনিলিভারের ই-কমার্স চালু ও সম্প্রসারণের ক্ষেত্রেও তিনি অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। কেদার লেলে ২০১৫ সালে ইকোনমিক টাইমসের ‘ফোর্টি আন্ডার ফোর্টি’ ক্যাটাগরিতে ‘হটেস্ট বিজনেস লিডারস’ বা ‘সবচেয়ে আকর্ষণীয় ব্যবসায়িক নেতা’ তালিকায় জায়গা করে নেন।

 

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 125 People

সম্পর্কিত পোস্ট