চট্টগ্রাম বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

ঢাবি ছাত্রী ধর্ষণ: মজনুর বিরুদ্ধে চার্জ গঠন
ঢাবি ছাত্রী ধর্ষণ: মজনুর বিরুদ্ধে চার্জ গঠন

২৬ আগস্ট, ২০২০ | ৭:১৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

ঢাবি ছাত্রী ধর্ষণ: মজনুর বিরুদ্ধে চার্জ গঠন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক শিক্ষার্থীকে ধর্ষণের মামলায় একমাত্র আসামি মজনুর বিরুদ্ধে চার্জ গঠন করেছে আদালত। আসামির বিরুদ্ধে আনুষ্ঠানিক বিচার শুরু হওয়া আজ বুধবার (২৬ আগস্ট) ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক মোসা. কামরুন্নাহারের ভার্চুয়াল আদালত এ চার্জ গঠনের আদেশ দেন। একইসঙ্গে আগামী ৯ সেপ্টেম্বর সাক্ষ্যগ্রহণের তারিখ ধার্য করে আদালত।

এদিন মজনুকে আদালতে হাজির করা না হলেও তাকে কারাগার থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে হাজির দেখানো হয়।

রাষ্ট্রপক্ষে সংশ্লিষ্ট আদালতের স্পেশাল পাবলিক প্রসিকিউটর আফরোজা ফারহানা আহমেদ (অরেঞ্জ) আসামির বিরুদ্ধে চার্জগঠনের প্রার্থনা করেন। তবে কোনো আইনজীবী ছিলেন না মজনুর পক্ষে। আদালত মজনুর বিরুদ্ধে আনা তাকে পড়ে শোনানোর পর মজনুর কাছে জানতে চান, তিনি দোষী না নির্দোষ। মজনু নিজেকে নির্দোষ দাবি করে ন্যায় বিচার প্রার্থনা করেন। এরপর আদালত মজনুর বিরুদ্ধে চার্জগঠনের আদেশ দেয়।

এর আগে গত ১৬ আগস্ট একই আদালত মজনুর বিরুদ্ধে চার্জশিট গ্রহণ করে আজ বুধবার শুনানির দিন ধার্য করেন।

মজনুকে একমাত্র আসামি করে গত ১৬ মার্চ ঢাকা সিএমএম আদালতে চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক আবু সিদ্দিক। ওই দিনই মামলাটি পরবর্তী বিচারের জন্য নারী ও শিশু দমন ট্রাইব্যুনালে বদলির আদেশ দেয় আদালত। কিন্তু করোনার কারণে আদালত সাধারণ ছুটিতে থাকায় কোনো কার্যক্রম হয়নি।

প্রসঙ্গত, রাজধানীর কুর্মিটোলায় গত ৫ জানুয়ারি ওই ছাত্রীকে ধর্ষণ করেন মজনু। ওই ঘটনায় ক্যান্টনমেন্ট থানায় ছাত্রীর বাবা বাদি হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন। পরে ৮ জানুয়ারি ক্যান্টনমেন্ট থানাধীন শেওড়া বাসস্ট্যান্ড থেকে মজনুকে গ্রেপ্তার করে র‌্যাব। পরেরদিন ৯ জানুয়ারি আদালত মজনুর সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন। পরে ১৬ জানুয়ারি মজনু দোষ স্বীকার করে আদালতে জবানবন্দি দেন। তিনি বর্তমানে কারাগারে রয়েছেন।

 

 

 

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 68 People

সম্পর্কিত পোস্ট