চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০

‘স্বাস্থ্যবিধি’ মানার শর্তে কওমি মাদ্রাসার পরীক্ষা নেয়ার অনুমতি
‘স্বাস্থ্যবিধি’ মানার শর্তে কওমি মাদ্রাসার পরীক্ষা নেয়ার অনুমতি

২৪ আগস্ট, ২০২০ | ৬:১৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

‘স্বাস্থ্যবিধি’ মানার শর্তে কওমি মাদ্রাসার পরীক্ষা নেয়ার অনুমতি

‘স্বাস্থ্যবিধি মেনে’ দেশের কওমি মাদ্রাসাগুলোকে ডিগ্রি ও মাস্টার্স পরীক্ষা নেয়ার অনুমতি দিয়েছে সরকার। তবে মাদরাসাগুলোর শিক্ষা কার্যক্রম এখনই চালু হচ্ছে না। মন্ত্রিসভার বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম আজ সোমবার (২৪ আগস্ট) এ তথ্য জানান।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে ভার্চুয়াল মন্ত্রিসভার বৈঠকে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী ও সচিবালয় থেকে সংশ্লিষ্ট মন্ত্রীরা বৈঠকে অংশ নেন।

খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, কওমি মাদ্রাসা উপরের লেভেলের পরীক্ষাগুলো নিয়ে নিতে চাওয়ার ব্যাপারে আপিল করেছিল। সেই ব্যাপারে সরকার রাজি হওয়ায় পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। জেনারেল কওমি মাদ্রাসা খুলবে না। ওই (কিতাব বিভাগ খোলা) বিষয়ে সিদ্ধান্ত হয়নি। তবে সরকার স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা নেয়াসহ কিছু শর্ত দিয়েছে।

কবে থেকে পরীক্ষা নিতে পারবে- জানতে চাইলে মন্ত্রিপরিষদ সচিব বলেন, এটা তো তাদের বিষয়। তারা তাদের সুবিধা মতো সময়ে নেবে।

করোনাভাইরাস মহামারির কারণে গত ১৭ মার্চ থেকে দেশের সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। আগামী ৩১ আগস্ট পর্যন্ত সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠানে এই ছুটি চলবে বলে আপাতত ঘোষণা দেয়া আছে। তবে এরপরও স্বাভাবিক ক্লাসে ফেরার পরিবেশ হবে কি না, সে নিশ্চয়তা নেই।

 

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 126 People

সম্পর্কিত পোস্ট