চট্টগ্রাম শনিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

ইমাম মাহদী দাবিকারীর বিরুদ্ধে মামলা
ইমাম মাহদী দাবিকারীর বিরুদ্ধে মামলা

২৩ আগস্ট, ২০২০ | ১২:১৮ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

ইমাম মাহদী দাবিকারীর বিরুদ্ধে মামলা

নিজেকে ইমাম মাহদী দাবিকারী সৌদি প্রবাসী মুস্তাক মুহাম্মদ আরমান খানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাউন্টার টেররিজম বিভাগ। আজ শনিবার (২২ আগস্ট) রমনা মডেল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি দায়ের করা হয়।

সিটিটিসি সূত্রে জানা যায় যে, মুস্তাক মুহাম্মদ আরমান খান নিজেকে ইমাম মাহদী দাবি করে দীর্ঘদিন ধরে বিভিন্ন অনলাইন প্ল্যাটফর্মে ইসলাম ধর্মের অপব্যাখামূলক, মনগড়া ও ভিত্তিহীন বক্তব্য অডিও-ভিডিও আকারে ছাড়েন। ইউটিউব চ্যানেল ‘তাকওয়া অনলাইন টিভি’ সহ অন্যান্য ইউটিউব চ্যানেল এবং ‘মুস্তাক মুহাম্মদ আরমান খান’ নামীয় ফেসবুক আইডি হতে প্রচার করে আসছিল। এসব ভিডিওতে দেখা যায়, তিনি নিজেকে মহানবী হযরত মুহাম্মদ (সা.) এর বংশধর হিসেবে দাবি করেন এবং স্বপ্নযোগে ইমাম মাহদি হিসেবে ঘোষিত হবার বার্তা প্রাপ্ত হন।

এ ধরনের অসত্য, বিভ্রান্তিকর বক্তব্য ও তথ্য উপাত্ত প্রদানের ফলে দেশের ধর্মপ্রাণ বৃহত্তর মুসলিম জনগোষ্ঠীর ধর্মীয় অনুভূতিতে আঘাতপ্রাপ্ত হওয়াসহ ব্যাপক বিভ্রান্তির সৃষ্টি হয়। তার প্রকাশিত ভিডিও বার্তায় বিভ্রান্তিকর তথ্য প্রকাশের মাধ্যমে নিজেকে ইমাম মাহদি দাবি করে তার কাছে কথিত ‘বায়াত’ গ্রহণের জন্য বৃহত্তর মুসলিম জনগোষ্ঠীর প্রতি আহ্বন জানায় নিজেকে ইমাম মাহদি পরিচয়দানকারী এই ব্যক্তি।

সিটিটিসি সূত্র আরও জানায়, সম্প্রতি তার এরূপ বক্তব্যে বিভ্রান্ত হয়ে বাংলাদেশ থেকে তার নিকট কথিত ‘বায়াত’ গ্রহণ করে ইমাম মাহদীর সৈনিক হিসেবে কথিত ‘জিহাদে’ অংশগ্রহণের উদ্দেশ্যে সৌদি আরব গমনের সময় গত ৪ মে ১৭ জন এবং ৭ মে আরও ২ জনসহ মোট ১৯ জনকে আটক করা হয়। পরে তাদের বিরুদ্ধে রমনা থানায় সন্ত্রাস বিরোধী আইনে মামলা দায়ের করা হয়।

 

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 160 People

সম্পর্কিত পোস্ট