চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

গণমাধ্যমে কথা বলতে স্বাস্থ্য অধিদপ্তরের কর্মকর্তাদের অনুমতি নিতে হবে
গণমাধ্যমে কথা বলতে স্বাস্থ্য অধিদপ্তরের কর্মকর্তাদের অনুমতি নিতে হবে

২১ আগস্ট, ২০২০ | ৮:৩০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

গণমাধ্যমে কথা বলতে স্বাস্থ্য অধিদপ্তরের কর্মকর্তাদের অনুমতি নিতে হবে

প্রচারমাধ্যমে কথা বলার আগে স্বাস্থ্য অধিদপ্তরের কর্মকর্তাদের প্রতিষ্ঠানটির মহাপরিচালকের (ডিজি) কাছ থেকে অনুমতি নিতে হবে বলে জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগ। স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগ থেকে আজ শুক্রবার (২১ আগস্ট) গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

এ ব্যাপারে জানতে চাইলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) নাসিমা সুলতানা বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে বিষয়টি পাশ হওয়ার সঙ্গে সঙ্গেই এটি কার্যকর হয়ে গেছে। সুতরাং এখন থেকে গণমাধ্যমে কথা বলার আগে মহাপরিচালকের অনুমতি নিতে হবে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, স্বাস্থ্য বিভাগের বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তারা মুখপাত্র হিসেবে বিভিন্ন প্রচারমাধ্যমে অনুষ্ঠানে অংশ নেন ও প্রতিষ্ঠানের প্রতিনিধিত্ব করেন। নিয়মিত ব্রিফিং ছাড়াও এ সকল অনুষ্ঠানের বক্তব্য ও মন্তব্যের কারণে অনেক সময় বিব্রত হতে হয় সরকারকে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, প্রচারমাধ্যমে সরকারের প্রতিনিধিত্ব করার বিষয়ে এ কারণে যথাযথ বিধি-বিধান থাকা উচিত। এখন থেকে স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষে বিভিন্ন অনুষ্ঠানে সাক্ষাৎকার প্রদান, অনুষ্ঠানে অংশগ্রহণের আগে অনুমতি নিতে হবে অধিদপ্তরের মহাপরিচালকের। এছাড়া ন্যূনতম পরিচালক পর্যায়ের কর্মকর্তারা গণমাধ্যমে সাক্ষাৎকার দেওয়া কিংবা টকশোতে অংশ নিতে পারবেন।

 

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 106 People

সম্পর্কিত পোস্ট