চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

২৪ ঘণ্টায় করোনায় ৪১ মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

২০ আগস্ট, ২০২০ | ৫:২৩ অপরাহ্ণ

দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৪১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল তিন হাজার ৮২২ জনে। আর নতুন করে করোনা শনাক্ত হয়েছেন দুই হাজার ৮৬৮ জন। এ পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে দুই লাখ ৮৭ হাজার ৯৫৯ জনে। আজ বৃহস্পতিবার (২০ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনাভাইরাস সংক্রান্ত স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত স্বাস্থ্য সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় তিন হাজার ২৫৩ জন সুস্থ হয়েছেন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন এক লাখ ৬৮ হাজার ৯৯১ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২০.৪০ শতাংশ ও এ পর্যন্ত শনাক্তের হার ২০.৪৬ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৮.৬৯ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.৩৩ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ১৪ হাজার ৫৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ১৪ লাখ সাত হাজার ৫৫৬টি।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় মৃত ৪১ জনের মধ্যে ৩২ জন পুরুষ ও নারী নয় জন। এদের মধ্যে ঢাকা বিভাগে ১৯ জন, চট্টগ্রাম বিভাগে আট জন, খুলনা বিভাগে তিন জন, রাজশাহী বিভাগে চার জন, বরিশাল বিভাগে দুইজন, রংপুর বিভাগে পাঁচ জন রয়েছেন। এদের মধ্যে ৩৮ জন হাসপাতালে ও বাসায় তিন জন মারা গেছেন।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ষাটোর্ধ্ব রয়েছেন ৩০ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আটজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন রয়েছেন। গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৭৬৬ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৭৫৫ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৬৫ হাজার ৩৬ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৪৪ হাজার ৭৪৫ জন। বর্তমানে ২০ হাজার ২৯১ জন আইসোলেশনে আছেন।

 

 

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট