চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০১ অক্টোবর, ২০২০

সর্বশেষ:

ভারতের পররাষ্ট্র সচিব আকস্মিক সফরে ঢাকায়

১৮ আগস্ট, ২০২০ | ২:২১ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

ভারতের পররাষ্ট্র সচিব আকস্মিক সফরে ঢাকায়

ভারতের পররাষ্ট্র সচিব হর্ষ বর্ধন শ্রিংলা আকস্মিক সফরে ঢাকায় পৌঁছেছেন। মঙ্গলবার (১৮ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে কুর্মিটোলা বিমানবন্দরে অবতরণ করে তাকে বহনকারী ভারতীয় বিমান বাহিনীর বিমান।

চলতি বছরের জানুয়ারিতে ভারতের পররাষ্ট্রসচিব হিসেবে দায়িত্ব নেওয়ার পর এটি শ্রিংলার দ্বিতীয় বাংলাদেশ সফর। এর আগে মার্চের শুরুতে বাংলাদেশ সফরে এসেছিলেন তিনি।

টানা তিন বছর ঢাকায় ভারতীয় হাই কমিশনারের দায়িত্ব পালনের পর গত বছর জানুয়ারিতে বিদায় শ্রিংলা। ভারতের পররাষ্ট্রসচিব হওয়ার আগে তিনি যুক্তরাষ্ট্রে দেশটির রাষ্ট্রদূত ছিলেন।

শ্রিংলার আকস্মিক সফর নিয়ে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় ও ঢাকায় ভারতীয় হাই কমিশন মুখ না খুললেও গণমাধ্যমের খবরে বলা হচ্ছে, দুই দেশের সম্পর্ক জোরদারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর একটি ‘বিশেষ বার্তা’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে পৌঁছে দিতে এই সফরে এসেছেন শ্রিংলা।

কূটনৈতিক সূত্র জানিয়েছে, সফরকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন হর্ষ বর্ধন শ্রিংলা। এ ছাড়াও তিনি পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলমের সঙ্গেও সৌজন্য সাক্ষাৎ করবেন। পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেনের সঙ্গেও ভারতের পররাষ্ট্রসচিবের বৈঠক হবে।

বৈঠকে দ্বিপক্ষীয় সহযোগিতার বিভিন্ন বিষয়সহ কভিড-১৯ মোকাবিলায় দু’দেশের যৌথ প্রচেষ্টার বিষয়টি গুরুত্ব পাবে বলে জানা গেছে।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 110 People

সম্পর্কিত পোস্ট