চট্টগ্রাম মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০

‘ঈর্ষান্বিত হয়েই জিয়ার বিরুদ্ধে বিষোদগার করছে সরকার’
‘ঈর্ষান্বিত হয়েই জিয়ার বিরুদ্ধে বিষোদগার করছে সরকার’

১৭ আগস্ট, ২০২০ | ৫:৫৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

‘ঈর্ষান্বিত হয়েই জিয়ার বিরুদ্ধে বিষোদগার করছে সরকার’

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, বিএনপির জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়েই সরকার জিয়াউর রহমানের বিরুদ্ধে বিষোদ্গার করছে। জাতীয় প্রেসক্লাবের তোফাজ্জল হোসেন মানিক মিয়া হলে নাগরিক অধিকার আন্দোলনের উদ্যোগে প্রয়াত শিক্ষাবিদ অধ্যাপক এমাজ উদ্দীন আহমদের স্মরণে এই আলোচনা সভায় আজ সোমবার (১৭ আগস্ট) দুপুরে তিনি এই অভিযোগ করেন।

তিনি বলেন, জাতীয় নেতৃত্বের অভাবে জাতীয় দুযোর্গময় মুহূর্তে স্বাধীনতার ঘোষণা দেয়া ব্যক্তি জাতীয় নেতৃত্ব দায়িত্ব পালন করেননি। সেদিন একজন মেজর সেই দায়িত্ব পালন করেছেন, জাতির কাণ্ডারি হিসেবে ভূমিকা পালন করেছেন। সরকার আজকে মিডিয়াকে নিয়ন্ত্রণ করে, মিডিয়ার সমস্ত আলো একজন ব্যক্তির দিকে টেনে নিয়ে তার বিরুদ্ধে বিষোদ্গার করছে। জিয়াউর রহমানের ও তার দলের এত জনপ্রিয়তার কারণে এমন করা হচ্ছে। তার রাজনৈতিক দর্শন বাংলাদেশী জাতীয়তাবাদ এবং বহুদলীয় গণতন্ত্রের যে চেতনা, এই চেতনা কেনো সে এখানে প্রতিষ্ঠিত করেছে? এটা তাদের ক্ষোভ ছাড়া কিছু নয়। এ কারণে জিয়াউর রহমান ও বেগম খালেদা জিয়ার ওপরে সমস্ত প্রতিহিংসা, সমস্ত ঈর্শ্বা ও ক্ষোভ।

এ সময় সংগঠনের চেয়ারম্যান মেহেদী হাসান পলাশের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমের পরিচালনায় আলোচনা সভায় খুলনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আব্দুল লতিফ মাসুম, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য অধ্যাপক সুকোমল বড়ুয়া, শিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যাপক এবিএম ওবায়দুল ইসলাম, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, বিলকিস ইসলাম, ফরিদউদ্দিন বক্তব্য দেন।

 

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 93 People

সম্পর্কিত পোস্ট