চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০

শাহজালাল বিমানবন্দরে ৩ কোটি টাকার স্বর্ণের বারসহ আটক ১
শাহজালাল বিমানবন্দরে ৩ কোটি টাকার স্বর্ণের বারসহ আটক ১

২৫ জুলাই, ২০২০ | ৯:৪৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

শাহজালাল বিমানবন্দরে ৩ কোটি টাকার স্বর্ণের বারসহ আটক ১

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৩২টি স্বর্ণের বারসহ এক যাত্রীকে আটক করেছে ঢাকা কাস্টম হাউসের প্রিভেন্টিভ টিম। আটককৃত ব্যক্তির নাম ইসমাইল হোসেন সরকার। সৌদি আরবের জেদ্দা থেকে শনিবার (২৫ জুলাই) দুপুরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিশেষ ফ্লাইটে আসা ওই যাত্রীর কাছ থেকে এস স্বর্ণ আটক করা হয়। উদ্ধারকৃত স্বর্ণের মূল্য আনুমানিক ৩ কোটি ১২ লাখ ২০ হাজার টাকা।

বিমানবন্দরের প্রিভেন্টিভ টিমের সহকারী কমিশনার মো. সোলাইমান সাইফ হাসান জানান, গোপন সংবাদের ভিত্তিতে আগে থেকেই প্রিভেন্টিভ টিমের সদস্যরা বিমানবন্দরের বিভিন্ন পয়েন্টে অবস্থান গ্রহণ করে নজরদারি করতে থাকে। সৌদি আরবের জেদ্দা থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি চার্টার্ড ফ্লাইট শনিবার সকাল সাড়ে ৯টায় ৪১৪ জনকে নিয়ে ঢাকায় আসে। ওই ফ্লাইটের যাত্রী ছিলেন ইসমাইল। পরে গ্রিন চ্যানেলে নজরদারি ও তল্লাশির একপর্যায়ে দুপুর ১২টায় তাকে চ্যালেঞ্জ জানানোর পর তল্লাশি করা হয়। এ সময় তার সঙ্গে থাকা ব্যাগ স্ক্যানিং করলে ব্যাগের ভেতরে থাকা দু’টি জুসার মেশিন ও দু’টি ডিজিটাল সাউণ্ড বক্স ব্যাটারির মধ্যে বিশেষ কৌশলে লুকায়িত অবস্থায় আনুমানিক ৩ কোটি ১২ লাখ ২০ হাজার টাকার ৩২টি স্বর্ণের বার পাওয়া যায়।

সাইফ হাসান আরও বলেন, ,উদ্ধারকৃত স্বর্ণের বিষয়ে কাস্টমস আইনে ব্যবস্থা নিয়ে আটককৃত ইসমাইল হোসেনকে পুলিশে সোপর্দ করা হয়েছে।

 

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 145 People

সম্পর্কিত পোস্ট