চট্টগ্রাম মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

রায়হানকে কালো তালিকাভুক্ত করে ফেরত পাঠাবে মালয়েশিয়া

রায়হানকে কালো তালিকাভুক্ত করে ফেরত পাঠাবে মালয়েশিয়া

আন্তর্জাতিক ডেস্ক

২৫ জুলাই, ২০২০ | ৫:৩৭ অপরাহ্ণ

মালেশিয়া প্রবাসী ও বাংলাদেশি নাগরিক মো. রায়হান কবিরকে দেশে ফেরত পাঠাচ্ছে মালয়েশিয়া। প্রবাসী শ্রমিকদের নিপীড়ন নিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যম আল-জাজিরায় সাক্ষাৎকার দেয়ায় তাকে ফেরত পাঠানো হচ্ছে। এছাড়া তিনি যাতে আর কখনো মালয়েশিয়ায় যেতে না পারেন সেজন্য তাকে কালো তালিকাভুক্ত করা হবে। দেশটির ইমিগ্রেশন বিভাগের মহাপরিচালক খায়রুল দায়াইমি দাউদ আজ শনিবার (২৫ জুলাই) আজ তথ্য জানিয়েছেন।

মালয়েশিয়ার সংবাদমাধ্যম দ্য স্টার’র এক প্রতিবেদনে বলা হয়, টানা দুই সপ্তাহের গোয়েন্দা তৎপরতার পর শুক্রবার রায়হান কবিরকে গ্রেপ্তার করা হয়।

আল-জাজিরার ইংরেজি অফিশিয়াল ইউটিউব চ্যানেলে গত ৩ জুলাই ‘লকডআপ ইন মালয়েশিয়ান লকডাউন-১০১ ইস্ট’ শীর্ষক একটি অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশিত হয়। ওই প্রতিবেদনে লকডাউন চলাকালে মালয়েশিয়া প্রবাসী শ্রমিকদের প্রতি দেশটির সরকারের নিপীড়নমূলক আচরণ উঠে আসে। প্রতিবেদনে বাংলাদেশি নাগরিক রায়হানকে এই নিপীড়নের প্রতিবাদ করতে দেখা যায়।

আল-জাজিরার প্রতিবেদন দেখে রায়হানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে দেশটির সরকার। এরপরই গ্রেপ্তার এড়াতে তিনি এতদিন পালিয়ে ছিলেন।

প্রসঙ্গত, রায়হান কবিরের বাড়ি নারায়ণগঞ্জের বন্দর শহরে। তার বাবা শাহ আলম একটি পোশাক কারখানায় চাকরি করেন। তোলারাম কলেজে থেকে ২০১৪ সালে উচ্চমাধ্যমিক পাস করে মালয়েশিয়া চলে যান রায়হান।

 

 

 

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট