চট্টগ্রাম শুক্রবার, ২৫ সেপ্টেম্বর, ২০২০

করোনা চিকিৎসায় জমানো টাকা দান করল ৬ বছরের শিশু
প্লাস্টিকের ব্যাংকে জমানো টাকা করোনা মোকাবিলায় দান ছয় বছরের শিশুর

২৫ জুলাই, ২০২০ | ৪:০১ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

করোনা চিকিৎসায় জমানো টাকা দান করল ৬ বছরের শিশু

ছয় বছরের শিশু সামি ইয়াসমিন তুশি। প্লাস্টিকের ব্যাংকে জমানো টাকা করোনা সঙ্কট মোকাবিলায় নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর মাকসুদুল আলম খন্দকার খোরশেদের হাতে তুলে দেয়।

গতকাল শুক্রবার (২৪ জুলাই) বিকেলে তুশি তার পিতামাতাকে নিয়ে সিটি করপোরেশনের কার্যালয়ে এসে প্লাস্টিকের ব্যাংকটি কাউন্সিলরের হাতে তুলে দেন।

মাকসুদুল আলম খন্দকার খোরশেদ বলেন, আমি ও আমার অফিসে উপস্থিত পুলিশের এসপি মর্যাদার একজন কর্মকর্তাসহ আমরা বন্ধুরা সবাই ৬ বছরের বাচ্চার এমন কথা ও দানে অভিভূত হই।

তিনি বলেন, ‘শুক্রবার (২৪ জুলাই) বিকেলে তুশি তার পিতা সামি সোহেল ও মাতা তানজীলা ত্বোহা ও আত্মীয় নাসির রানাকে নিয়ে আমার কার্যালয়ে উপস্থিত। সাথে নিয়ে এসেছে তার জমানো প্লাস্টিকের ব্যাংক। তুশি তার জমানো টাকা করোনা সঙ্কটে থাকা মানুষের জন্য আমার হাতে তুলে দিল হাসি মুখে। আমি অভিভূত হয়ে জানতে চাইলাম, এত টাকা দিয়ে তো তুমি অনেক চকলেট কিনতে পারতে? কেন তুমি আমাকে দিচ্ছো। তার সরল উত্তর, আব্বু-আম্মু চকলেট কিনে দেয়। আমি টেলিভিশনে দেখেছি, আমার মতো কত বাচ্চার আব্বু-আম্মু খাবার কিনে দিতে পারে না, আপনি ওদের আমার টাকা দিয়ে খাবার কিনে দিবেন।’

মাকসুদুল আলম আরও বলেন, আমি তুশির টাকার ব্যাংকটি তুশির কাছেই জমা রেখেছি। যদিও সে নিতে চায় নি। বলেছি তুমি আরো টাকা জমাও পরে তোমার কাছ থেকে নিয়ে আসবো। আমার কোনো দরিদ্র শিশুর জন্য খাবার কিনে তুশির হাতেই তাকে দেয়ার ব্যাবস্থা করবো ইনশাআল্লাহ।

তুশির বাবা মা উভয়েই বাসায় ছাত্র ছাত্রীদের ব্যাচ করে পড়ায়। তুশি আইডিয়াল স্কুলের শিশু শ্রেণীতে ভর্তি হয়েছে এবার। তার আরও একটা ছোট বোন আছে। সপরিবারে আমলাপাড়ায় বসবাস করে।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 138 People

সম্পর্কিত পোস্ট