চট্টগ্রাম সোমবার, ২৮ সেপ্টেম্বর, ২০২০

স্বাস্থ্যখাতে দুর্নীতির দায় শুধু সরকারের নয় : নতুন ডিজি
স্বাস্থ্যখাতে দুর্নীতির দায় শুধু সরকারের নয় : নতুন ডিজি

২৫ জুলাই, ২০২০ | ২:১১ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

স্বাস্থ্যখাতে দুর্নীতির দায় শুধু সরকারের নয় : নতুন ডিজি

স্বাস্থ্যখাতে দুর্নীতির দায় শুধু সরকারের নয় বরং ব্যক্তিগতভাবে সবাই নিজ নিজ অবস্থানে সৎ থাকলে দুর্নীতি রোধ করা সম্ভব হবে বলে মন্তব্য করেছেন স্বাস্থ্য অধিদপ্তরের নতুন মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম।

আজ শনিবার (২৫ জুলাই) সকালে দায়িত্ব বুঝে নেবার আগে ধানমণ্ডির ৩২ নম্বর সড়কে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের সময় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ‘আমরা যদি ব্যক্তিগতভাবে সৎ না হই, তাহলে কোনোভাবেই দুর্নীতি রোধ করা সম্ভব নয়।’ তাছাড়া দুর্নীতির জন্য শুধুমাত্র সরকারের দিকে আঙুল তুললে হবে না। এ দায় আমাদের সবার। আমরা সবাই এই দুর্নীতির অংশ।’

উল্লেখ্য, মহামারি করোনাভাইরাসের মধ্যে নানা কেলেঙ্কারিতে সমালোচনার মুখে অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের পদ ছাড়তে বাধ্য হওয়ার পর এই দায়িত্বে এসেছেন ঢাকা মেডিকেল কলেজের সার্জারি বিভাগের চেয়ারম্যান ডা. খুরশীদ আলম।

তিনি সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতাল থেকে এমবিবিএস করে দশম বিসিএসের মাধ্যমে ১৯৮৪ সালে সরকারি চাকরিতে যোগ দেন। ঢাকা মেডিকেল কলেজের সার্জারি বিভাগের চেয়ারম্যান হওয়ার আগে তিনি কুমিল্লা মেডিকেলের সার্জারি বিভাগের প্রধান ছিলেন।

স্বাস্থ্যখাতের বর্তমান পরিস্থিতিতে তার ভূমিকা কী হবে এমন প্রশ্নের জবাবে খুরশীদ আলম বলেন, স্বাস্থ্যখাতে এখন যে ব্যবস্থা, এই প্যানডেমিকের ক্ষেত্রে আমার যে সমস্যাগুলো ফেস করছি, তা দূর করার চেষ্টা করব।’

এছাড়া, মহাপরিচালক আরও বলেন, ‘আপনারা সরকারের সমালোচনা অবশ্যই করবেন, ভুলত্রুটি ধরিয়ে দেবেন। পাশাপাশি আমি বলব, আমরা যদি কোনো ভালো কাজ করি তাহলে সেটাও তুলবেন।’

প্রধানমন্ত্রীর দেয়া দায়িত্ব ‘সম্মান ও ইজ্জত নিয়ে’ যাতে শেষ করতে পারেন, সেজন্য সবার কাছে দোয়াও চেয়েছেন নতুন এই ডিজি।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 126 People

সম্পর্কিত পোস্ট