চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

সর্বশেষ:

সুনির্দিষ্ট অভিযোগ ছাড়া পশুবাহী গাড়ি থামানো যাবে না: আইজিপি

সুনির্দিষ্ট অভিযোগ ছাড়া পশুবাহী গাড়ি থামানো যাবে না: আইজিপি

নিজস্ব প্রতিবেদক

২৩ জুলাই, ২০২০ | ১১:৪৫ অপরাহ্ণ

পুলিশ কর্মকর্তাদের কঠোর বার্তা দিয়ে আসন্ন পবিত্র ঈদুল আযহা উপলক্ষে কুরবানির পশু পরিবহনকে কেন্দ্র করে যেন কোনো ধরনের চাঁদাবাজি না হয় সেজন্য সতর্ক থাকতে নির্দেশ দিয়েছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ। পুলিশ সদর দপ্তর থেকে সব ইউনিট প্রধানদের সঙ্গে ভিডিও কনফারেন্সে বক্তৃতাকালে আজ বৃহস্পতিবার (২৩ জুলাই) বিকেলে আইজিপি এ বার্তা দেন।

তিনি বলেন, কুরবানির পশুবাহী গাড়ি সুনির্দিষ্ট অভিযোগ ছাড়া পথে থামানো যাবে না। পাশাপাশি কেউ মাস্ক ব্যতীত পশুর হাটে প্রবেশ করতে পারবে না। সড়ক ও নৌপথে কুরবানির পশুবাহী যানবাহন চলাচল নির্বিঘ্ন করতে হবে। হাইওয়ে পুলিশ ও সংশ্লিষ্ট জেলা পুলিশ কুরবানির পশুবাহী গাড়ির নিরাপত্তা নিশ্চিতে প্রয়োজনে ক্যাম্প স্থাপন করবে। এক্ষেত্রে সংশ্লিষ্ট ইউনিটের সঙ্গে সমন্বয়ের করতে হবে।

আইজিপি বলেন, স্বাস্থ্যবিধি মেনে পশুরহাটে পশু ক্রয়-বিক্রয় নিশ্চিত করতে হবে। ঈদে ঘরে ফেরা মানুষের চলাচল নির্বিঘ্ন করতে স্বাভাবিক ট্রাফিক ব্যবস্থা বজায় রাখতে হবে। সুনির্দিষ্ট কারণ ছাড়া ঈদকে সামনে রেখে তল্লাশির নামে কোনো গাড়ি থামানো যাবে না।

বেনজীর আহমেদ বলেন, ট্রেনের টিকিট যাতে কালোবাজারি না হয় সেদিকে নজরদারি বাড়াতে হবে। পাশাপাশি বাস এবং অন্যান্য পরিবহনে যেন অতিরিক্ত ভাড়া আদায় করতে না পারে সেদিকেও লক্ষ্য রাখতে হবে। ফেরি চলাচল স্বাভাবিক রাখতে হবে। যাত্রা শুরুর প্রান্তেই সব ধরনের পরিবহনে জীবাণুনাশক ছিটানো নিশ্চিত করতে হবে। মহাসড়ক ও সড়কে ফিটনেসবিহীন গাড়ি চলাচল বন্ধ থাকবে। মহাসড়কে থ্রি হুইলার, করিমন, নসিমন ইত্যাদি যানবাহন চলাচল বন্ধ থাকবে।

বর্তমান করোনা পরিস্থিতির কারণে কিছু কিছু অপরাধ বৃদ্ধির আশঙ্কা প্রকাশ করে পুলিশ প্রধান বলেন, আবাসিক এবং বাণিজ্যিক এলাকায় চুরি, ডাকাতি এবং অন্যান্য অপরাধ বন্ধের লক্ষ্যে টহল বাড়াতে হবে।

 

 

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট