চট্টগ্রাম মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

উন্নয়ন প্রকল্পের কেনাকাটায় অনিয়ম করলেই চাকরিচ্যুত : কৃষিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

২৩ জুলাই, ২০২০ | ৬:২৬ অপরাহ্ণ

উন্নয়ন প্রকল্পের কেনাকাটায় অনিয়ম বা দুর্নীতি করলে প্রয়োজনে চাকরিচ্যুত করা হবে বলে সরকারি কর্মকর্তাদের হুঁশিয়ারি দিয়েছেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক। আজ বৃহস্পতিবার সকালে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষ থেকে বার্ষিক উন্নয়ন প্রকল্পের (এডিপি) বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনায় অনলাইন সভায় এ কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, কৃষি যন্ত্রপাতি, সার, বীজ ও অন্যান্য জিনিসসহ প্রকল্পের প্রত্যেকটা জিনিস বাস্তবে কেনার সময় ই-জিপির মাধ্যমে উন্মুক্ত দরপত্রে কেনা হবে। ঠিকাদারদের মধ্যে প্রতিযোগিতা হবে। বাজার দরের চেয়ে বেশি দামে কেনার সুযোগ নেই। তাই কেউ যদি মনে করে থাকেন বেশি দাম লেখা আছে বা সে রকম সুযোগ আছে সেটাকে ব্যবহার করে কোন দুর্নীতি- অনিয়ম করবেন, সেটি কোনক্রমেই সম্ভব নয়। কোনরকম অনিয়ম বা দুর্নীতি হলে কঠোর শাস্তির ব্যবস্থা করব। প্রয়োজনে চাকরিচ্যুত করা হবে।

মন্ত্রী বলেন, সরকার কৃষিকে যান্ত্রিকীকরণ, আধুনিকীকরণ করতে ৩ হাজার ২০ কোটি টাকার কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পটি একনেকে পাশ হয়েছে। এই প্রকল্পের ফলে কৃষি যান্ত্রিকীকরণে যুগান্তকারী পদক্ষপে নেয়া যাবে এবং চলতি অর্থবছরটি কৃষি যান্ত্রিকীকরণের জন্য স্মরণীয় হয়ে থাকবে।

পূর্বকোণ / আরআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট