চট্টগ্রাম রবিবার, ০৬ ডিসেম্বর, ২০২০

সর্বশেষ:

ফ্রিল্যান্সারদের স্বীকৃতি দিবেন প্রধানমন্ত্রী

২৩ জুলাই, ২০২০ | ৫:৫৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

কক্সবাজারের খুরুশকুলে শুটকি দিয়ে ভাত খাওয়ার ইচ্ছে প্রধানমন্ত্রীর

প্রধানমন্ত্রী শেখ হাসিনা পর্যটন নগরী কক্সবাজার সদরের খুরুশকুলে বিশেষ আশ্রয়ণ প্রকল্প দেখতে যাওয়ার কথা জানিয়ে বলেছেন, সেখানে গিয়ে শুটকি দিয়ে ভাত খাব। গণভবন থেকে আজ বৃহস্পতিবার (২৩ জুলাই) সকালে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে কক্সবাজারে খুরুশকুল জলবায়ু উদ্বাস্তুদের জন্য নির্মিত বিশেষ আশ্রয়ণ প্রকল্প উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

উদ্বোধন শেষে জলবায়ু উদ্বাস্তু ৬০০ পরিবারের কাছে ফ্ল্যাটের চাবি হস্তান্তর করেন প্রধানমন্ত্রী। এর আগে তার উদ্বোধনী বক্তব্যে শেখ হাসিনা বলেন, খুরুশকুলের চেহারা এই প্রকল্পের মাধ‌্যমে বদলে যাবে। এখানে স্কুল, মসজিদ, মাদ্রাসা, গির্জা ও প্যাগোডা গড়ে উঠবে।

শেখ হাসিনা আরও বলেন, মুজিববর্ষের আমাদের প্রতিশ্রুতি অনুযায়ী দেশের একটি মানুষও গৃহহীন থাকবে না। আজ ৬০০ উদ্বাস্তু পরিবারকে ফ্ল্যাটের চাবি হস্তান্তর করা হলো। বাকিদেরও পর্যায়ক্রমে ফ্ল্যাট দেয়া হবে।

প্রথম পর্যায়ে কক্সবাজারের খুরুশকুলে শেখ হাসিনা আশ্রয়ণ প্রকল্পের ২০টি পাঁচতলা ভবনের কাজ সম্পন্ন হয়েছে। সেখানে বিমানবন্দর সম্প্রসারণের কারণে ক্ষতিগ্রস্ত জলবায়ু উদ্বাস্তু ৬০০ পরিবার নতুন ফ্ল্যাট পেল। বাঁকখালী নদীর তীর ঘেঁষা বৃহৎ এ প্রকল্পে ফ্ল্যাট পাবেন পর্যায়ক্রমে ৪ হাজার ৪৪৮টি পরিবার।

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 222 People

সম্পর্কিত পোস্ট