চট্টগ্রাম মঙ্গলবার, ২৪ নভেম্বর, ২০২০

ওঁৎ পেতে ক্ষমতায় যাওয়া বিএনপি’র জন্মগত অভ্যাস: কাদের

২২ জুলাই, ২০২০ | ৫:৪৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

ঈদের সময় ১৫ দিন সড়কে উন্নয়নকাজ বন্ধ রাখার নির্দেশ: কাদের

দেশের বিভিন্ন স্থানের সড়কে ঈদের আগের সাত দিন ও পরের সাত দিন মোট ১৫ দিন জনস্বার্থে চলমান উন্নয়ন কাজ বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। নিজের সরকারি বাসভবন থেকে আজ বুধবার (২২ জুলাই) এক ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে মন্ত্রী এ নির্দেশ দেন। এ সময় ওবায়দুল কাদের সড়ক ও জনপথ অধিদপ্তরের নবনির্মিত ভবনে ঈদকে সামনে রেখে দেশের সড়ক-মহাসড়কের পরিস্থিতি নিয়ে প্রকৌশলীদের সঙ্গে মতবিনিময় সভা করেন।

সেতুমন্ত্রী বলেন, দেশের সড়ক-মহাসড়ক অতীতের যেকোনো সময়ের চেয়ে এখন ভালো পর্যায়ে থাকলেও অবিরাম বৃষ্টি এ ক্ষেত্রে কিছুটা ঝুঁকি বাড়িয়েছে। মানুষের ঈদযাত্রা নির্বিঘ্ন করার পাশাপাশি চলমান উন্নয়ন কার্যক্রম এগিয়ে নেয়ার পাশাপাশি অতীতের মতো এবারও সবাইকে সচেষ্ট থাকতে হবে। প্রত্যেক জোন, সার্কেল ও বিভাগকে সক্রিয় থাকতে হবে যাতে সড়ক-মহাসড়কের ওপরে বা পাশে পশুর হাট না বসে।

ওবায়দুল কাদের বলেন, এ বিষয়ে জেলা ও পুলিশ প্রশাসন এবং স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোর সঙ্গে আগেই সমন্বয় করতে হবে। সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে যাতায়াত করতে হবে। দেশের বিভিন্ন এলাকায় ঝুঁকিপূর্ণ সেতু থাকলে তার নজরদারি করতে হবে। প্রয়োজনে বিকল্প রাস্তা ঠিক করে রাখতে হবে।

মন্ত্রী বলেন, নবীনগর, বাইপাইল, ইপিজেড, চন্দ্রা, কালিয়াকৈর, গাজীপুর, ভুলতা, কাচপুর এলাকায় অসংখ্য গার্মেন্টস থাকায় ঘরমুখো মানুষের প্রচণ্ড চাপ তৈরি হবে। তাই এ চাপ সঠিকভাবে এবং স্বাস্থ্যবিধি মেনে নিয়ন্ত্রণ করতে হবে। এ বিষয়ে আইনপ্রয়োগকারী সংস্থা ও বিজিএমইএ’র সঙ্গে সমন্বয় করতে সড়ক ও জনপথ (সওজ) অধিদপ্তরের প্রকৌশলীদের নির্দেশও দেন তিনি।

সড়ক ও মহাসড়ক অধিদপ্তরের প্রধান প্রকৌশলী কাজী শাহরিয়ার হোসেন ও অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. সবুজ উদ্দিন খানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা এ সময় ভিডিও কনফারেন্সে যুক্ত ছিলেন।

 

 

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
  • 58
    Shares
The Post Viewed By: 103 People

সম্পর্কিত পোস্ট