চট্টগ্রাম মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০

একদিনে মৃত্যু ৩৭, সুস্থ ১৫৪৬

১৯ জুলাই, ২০২০ | ২:৫৩ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

একদিনে মৃত্যু ৩৭, সুস্থ ১৫৪৬

দেশে একদিনে আরও ২৪৫৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। নতুন শনাক্ত নিয়ে মোট ২ লাখ ৪৫২৫ জন করোনায় আক্রান্ত হলেন। এসময় আরও ৩৭ জনসহ মোট ২ হাজার ৬১৮ জনের মৃত্যু হয়েছে।

আজ রবিবার করোনা সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৫৪৬ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ লাখ ১১ হাজার ৬৪২ জন। সারা দেশ থেকে আরও ১০ হাজার ৯৩৫টি নমুনা সংগ্রহ করা হয়। ৮০টি ল্যাবে পরীক্ষা করা হয়েছে ১০ হাজার ৬২৫টি নমুনা। এ পর্যন্ত মোট পরীক্ষা করা হয়েছে ১০ লাখ ২৮ হাজার ২৯৯টি নমুনা।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, নিহতদের মধ‌্যে ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন,  ৪১ থেকে ৫০ বয়সের মধ্যে তিনজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ছয়জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ২০ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে চারজন, ৮১ থেকে ৯০ বছরের একজন ও ৯১ থেকে ১০০ বছরের মধ্যে একজন রয়েছে।

তিনি আরও জানান, নিহত ৩৭ জনের মধ্যে ২৯ জন পুরুষ ও আটজন নারী।  এর মধ্যে ১৫ জন ঢাকা বিভাগের, ৮ জন চট্টগ্রামের। এছাড়া, খুলনা বিভাগে সাত, সিলেটে দুই, রাজশাহীতে তিন, রংপুর ও ময়মনসিংহ বিভাগে একজন করে মারা গেছে।

পূর্বকোণ/ এস

শেয়ার করুন
The Post Viewed By: 140 People

সম্পর্কিত পোস্ট