চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

ভবিষ্যৎ শিক্ষা কার্যক্রমের রূপরেখা নিয়ে এসিসিএ বাংলাদেশের অনলাইন আলোচনা সভা

ভবিষ্যৎ শিক্ষা কার্যক্রমের রূপরেখা নিয়ে এসিসিএ বাংলাদেশের অনলাইন আলোচনা সভা

বিজ্ঞপ্তি

১৮ জুলাই, ২০২০ | ১১:৫১ অপরাহ্ণ

দ্য এসোসিয়েশন অব চার্টার্ড সার্টিফায়েড একাউন্ট্যান্টস (এসিসিএ) বাংলাদেশের আয়োজনে সম্প্রতি একটি অনলাইন আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় কোভিড-১৯ পরিস্থিতিতে প্রাতিষ্ঠানিক শিক্ষা কার্যক্রমে উদ্ভূত সমস্যা থেকে উত্তরণের উপায় নিয়ে আলোচনা করা হয়। একইসাথে বক্তারা নতুন উদ্ভাবনী শিক্ষা পদ্ধতি, ডিজিটাল রূপান্তর, আন্তর্জাতিক মানের সাথে সমন্বয়, একাডেমিক ও ইন্ডাস্ট্রি চাহিদার মধ্যে পার্থক্য, উদ্যোক্তা তৈরিকরণ এবং শিক্ষা সংক্রান্ত বিভিন্ন নীতিমালা নিয়ে আলোচনাও করেন।

অনুষ্ঠানে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী সরকারের নানা চলমান এবং ভবিষ্যৎ উদ্যোগের কথা জানান। তিনি অতিথিদের ধন্যবাদ জানিয়ে বলেন, এসিসিএ বাংলাদেশ একটি গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনার ব্যবস্থা করেছে এবং দেশের প্রচলিত শিক্ষা ব্যবস্থার সঙ্গে আন্তর্জাতিক সম্পর্ক স্থাপনের কাজে এসিসিএ অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।

অন্যান্য অতিথিদের মধ্যে এছাড়া উপস্থিত ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সদস্য প্রফেসর ড. মো. সাজ্জাদ হোসেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির (বিডিইউ) ভাইস-চ্যান্সেলর মুনাজ আহমেদ নূর, সরকারের এটুআই এবং ইউএনডিপি’র পলিসি এডভাইজর আনীর চৌধুরী, বিশ্ব ব্যাংক গ্রুপের দক্ষিণ এশিয়ার শিক্ষা কার্যক্রমের টিম লিডার ও বিশেষজ্ঞ টি এম আসাদুজ্জামান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের (আইবিএ) পরিচালক প্রফেসর ড. সৈয়দ ফারহাত আনোয়ার, ঢাকা বিশ্ববিদ্যালয়েল বিজনেস স্টাডিজ অনুষদের ডিন ড. মুহাম্মাদ আব্দুল মঈন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের প্রফেসর মো. শাহ আজম, স্নেহাশীষ মাহমুদ এন্ড কোং চার্টার্ড একাউন্ট্যান্টসের পার্টনার জারীন মাহমুদ হোসেন, সামিট কমিউনিকেশনস লিমিটেডের এমডি ও সিইও এবং এসিসিএ বাংলাদেশের উপদেষ্টা কমিটির চেয়ারম্যান আরিফ-আল ইসলাম, এনরুট ইন্টারন্যাশনাল লিমিটেডের এমডি ও সিইও আবু দাউদ খান, এলসিবিএস ঢাকা লিমিটেডের সিইও ও চেয়ারম্যান এম এ কালাম, এডবেস প্রফেশনালসের ডিরেক্টর ফয়সাল বিন মালেক, প্রফেশনাল স্কুল অব বিজনেস (পিএসবি) চট্টগ্রামের সিইও মহি উদ্দিন সুমন। এছাড়া এসিসিএ বাংলাদেশ থেকে ছিলেন কান্ট্রি ম্যানেজার মো. এহসানুল হক বাশার, সিনিয়র বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার শাহ্ ওলিউল মঞ্জুর, সঞ্চালক হিসেবে এডুকেশন ম্যানেজার প্রমা তাপসী খাঁন, সিনিয়র বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার মো. শাফায়াত আলী চয়ন, মার্কেটিং ম্যানেজার আব্দুল্লাহ আল হাসান এবং বিজনেস সার্ভিস ও কমপ্লায়েন্স ম্যানেজার জিএম রাশেদ।

 

 

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট