চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

ডা. সাবরিনার বিরুদ্ধে মামলা দিচ্ছে ইসি

সাবরিনাকে ফের ২ দিনের রিমান্ড

অনলাইন ডেস্ক

১৭ জুলাই, ২০২০ | ৫:৪৮ অপরাহ্ণ

জেকেজি হেলথ কেয়ারের চেয়ারম্যান চিকিৎসক সাবরিনা আরিফ চৌধুরীকে করোনার নমুনা পরীক্ষার নামে জালিয়াতির মামলায় দ্বিতীয় দফায় দুই দিনের রিমান্ডে নেয়ার অনুমতি দিয়েছেন আদালত।

আজ শুক্রবার দুপুরে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার চিফ মেট্রোপলিটান ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত এই আদেশ দেন।

উল্লেখ্য, সাবরিনাকে প্রথম দফায় ৩ দিনের রিমান্ডে নেয়া হয়। গতকাল বৃহস্পতিবার তাঁর রিমান্ডের তৃতীয় দিন শেষ হয়।

অন্যদিকে, একই মামলায় সাবরিনার স্বামী আরিফুলকে গত বুধবার ৪ দিনের রিমান্ড দেয়া হয়। তাদের দুইজনকে আলাদাভাবে জিজ্ঞাসাবাদে পৃথক বক্তব্য নেয়া হয় বলে জানিয়েছে গোয়েন্দা কর্মকর্তারা।
তবে গতকাল তাঁদের মুখোমুখি করে জিজ্ঞাসাবাদের কথা থাকলেও সময় স্বল্পতার কারণে গতকাল তা পুরোপুরি করা সম্ভব হয়নি।

পরীক্ষা না করেই করোনা শনাক্তের ফল দেওয়ার সঙ্গে নিজেদের সম্পৃক্ততা স্বীকার করেননি আরিফুল ও সাবরিনা। তাঁরা একে অন্যকে দোষারোপ করেছেন। তবে গোয়েন্দা কর্মকর্তারা বলছেন, পারিপার্শ্বিক তথ্যপ্রমাণ ও জেকেজির কর্মচারীদের দেয়া তথ্যে তাঁদের সম্পৃক্ততার বিষয়টি নিশ্চিত। তবে অভিযোগের দালিলিক প্রমাণ ও পুঙ্খানুপুঙ্খ বিশ্লেষণের জন্য দুজনকেই তাঁরা আরও জিজ্ঞাসাবাদ করবেন।

মামলার তদন্ত কর্মকর্তাদের সাথে কথা বলে জানা যায়, গ্রেপ্তারের পর আরিফুল প্রতারণার জন্য তাঁর স্ত্রী সাবরিনাসহ প্রতিষ্ঠানের চারজনকে দায়ী করেন। অন্যদিকে সাবরিনা সব জালিয়াতির জন্য তাঁর স্বামীকে দুষছেন।
তবে সাবরিনার দাবি, জেকেজির জালিয়াতির বিষয়টি তিনি অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক নাসিমা সুলতানাকে আগেই জানিয়েছিলেন। আরিফুলের সঙ্গ ত্যাগ করে তিনি বাবার বাসায় চলে যান। জালিয়াতির সঙ্গে তাঁর কোনো সংশ্লিষ্টতা নেই।

এদিকে, সাবরিনা নিজেকে জেকেজির চেয়ারম্যান না বলে দাবি করলেও জেকেজি থেকে তিনি চেয়ারম্যান হিসেবে মাসিক যে বেতন নিতেন, তার স্লিপ সংগ্রহ করেছেন তদন্ত কর্মকর্তারা।

বাসা থেকে টাকার বিনিময়ে নমুনা সংগ্রহ করা এবং পরীক্ষা ছাড়াই নমুনার ফল দেয়ার অভিযোগে তেজগাঁও থানা–পুলিশ গত ২৩ জুন জেকেজির সিইও আরিফুল হক চৌধুরীসহ ছয়জনকে গ্রেপ্তার করে। এরই ধারাবাহিকতায় ১২ জুলাই সাবরিনাকে গ্রেপ্তার করা হয়।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট