চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

জরিমানা ছাড়াই দেয়া যাবে জুনের বিদ্যুৎ বিল

নিজস্ব প্রতিবেদক

১৬ জুলাই, ২০২০ | ৯:০০ অপরাহ্ণ

এবার জুন মাসের বিদ্যুৎ বিলও লেট ফি বা বিলম্ব মাশুল ছাড়া আগামী ৩১ জুলাই পযন্ত পরিশোধ করতে পারবেন গ্রাহকরা। মাশুল ছাড়া বিদ্যুৎ বিলে দিতে বিইআরসি আদেশ জারি করেছে। আজ বৃহস্পতিবার (১৬ জুলাই)  বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের (বিইআরসি) চেয়ারম্যান আব্দুল জলিল এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, গ্রাহকদের সুবিধার কথা বিবেচনা করা বিলম্ব মাশুল মওকুফ করা হলো। আজ  বিকেলেই  কমিশনের সভায় এ  সিদ্ধান্ত নেয়া হয়েছে। এর আগে মার্চ ও এপ্রিল মাসের বিলম্ব মাশুল মওকুফ করেছিলাম। এরপর মন্ত্রণালয়ের পক্ষ থেকে গ্রাহকদের ভোগান্তি কমাতে তা বাড়িয়ে ৩০ জুন করা  হয়। অর্থাৎ মে মাসের বিল জরিমানা ছাড়া দেয়ার অনুমতি দেয়া হয়েছিল। এবার জুন মাসের বিলের ক্ষেত্রেও এই ছাড় দেয়া হবে। সে হিসেবে গ্রাহক ৩১ জুলাই পযন্ত জরিমানা ছাড়া বিল দিতে পারবেন।

বিদ্যুৎ বিভাগের একজন ঊধ্বর্তন কর্মকর্তা জানান, বিতরণ কোম্পানিগুলোকে দ্রুত অতিরিক্ত বিল যাদের এসেছে তাদের বিল ঠিক করে দিতে বলা হয়েছে। এই কারণে অনেক গ্রাহক এখনো সব বিল দিতে পারেননি। তাদের কথা বিবেচনা করে এই সময় বাড়ানো। ৩১ জুলাই পর্যন্ত ছাড় পাবেন। যদিও ৩১ জুলাই  শুক্রবার। সে হিসেবে ৩০ জুলাই পর্যন্ত ব্যাংকে বিল বিলম্ব মাশুল ছাড়া জমা দিতে পারবেন। এরপর কেউ চাইলে পরদিন অনলাইনে বিকাশ বা অন্য অন্য মাধ্যমেও বিল পরিশোধের সুযোগ পাবেন।

পূর্বকোণ / আরআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট