চট্টগ্রাম মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪

তিন বছর পর কমিটি গঠন

বিমানকে ১ কোটি টাকা জরিমানা করল সৌদি আরব

সৌদি আরব সংবাদদাতা

১৫ জুলাই, ২০২০ | ১১:২৯ পূর্বাহ্ণ

সৌদি আরবে সরকারের স্বাস্থ্যবিধি অনুযায়ী প্রতিটি এয়ারক্রাফট ভেতরে উড়োজাহাজে জীবাণুনাশক স্প্রে করতে হয়। তাদের সেই নিয়ম না মেনে সৌদি বিমানবন্দরে যাওয়ার অপরাধে ৪ লাখ ৫০ হাজার সৌদি রিয়াল জরিমানা করল সৌদি আরব। বাংলাদেশি মুদ্রায় ১ কোটির ও বেশি।

২০১৭ সালের একটি জরিমানার ঘটনার তিন বছর পর তা নিয়ে একটি কমিটি গঠন করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইনস। ওই ঘটনা খতিয়ে দেখে দায়ীদের চিহ্নিত করা এবং ভবিষ্যতে এমন ঘটনা এড়াতে সুপারিশ প্রণয়নের জন্য তদন্ত কমিটিকে দায়িত্ব দেওয়া হয়েছে।

জানা গেছে, সৌদি আরবে বিমানের এয়ারক্রাফটে ওষুধ স্প্রে করে খালি কৌটা দেখাতে না পারায় ৪ লাখ ৫০ হাজার রিয়াল বা এক কোটি এক লাখ ৭৩ হাজার টাকা জরিমানা করে সৌদি আরবের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। শনিবার বিমানের পরিচালক (প্রশাসন) জিয়াউদ্দীন আহমেদ স্বাক্ষরিত এক অফিস আদেশে তদন্ত কমিটি গঠন করার কথা জানানো হয়। তিন সদস্যের এই তদন্ত কমিটির আহ্বায়ক করা হয়েছে বিমানের এয়ারপোর্ট সার্ভিস বিভাগের ব্যবস্থাপক গোলাম সারওয়ারকে। দুই সদস্য হলেন- হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের উপ ব্যবস্থাপক (অর্থ) প্রণব কুমার বড়ুয়া এবং নিরাপত্তা বিভাগের সহকারী ব্যবস্থাপক মাছুদুল হাছান। আগামী ৩০ জুলাইয়ের মধ্যে তদন্ত কমিটিকে পূর্ণাঙ্গ একটি প্রতিবেদন দিতে বলা হয়েছে।

বেসামরিক বিমান পরিবহন মন্ত্রণালয়ের সচিব মো. মহিবুল হক গণমাধ্যমকে জানিয়েছেন, ঘটনাটি ঘটেছিল ২০১৭ সালে। বিমানের একটি এয়ারক্রাফট সৌদি আরব গিয়ে সেখানে ঠিকই ওষুধ স্প্রে করছিল। কিন্তু স্প্রে করার যে কনটেইনার, সেটা তারা দেখাতে পারেনি। তাই ওই জরিমানা করা হয়েছিল।’

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট