চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

৫ অক্টোবর পর্যন্ত বাংলাদেশের সঙ্গে ফ্লাইট বাতিল ইতালির

আন্তর্জাতিক ডেস্ক

৯ জুলাই, ২০২০ | ৯:৫৯ অপরাহ্ণ

করোনা আক্রান্ত যাত্রী পাওয়ায় একসপ্তাহের জন্য বাংলাদেশের সঙ্গে ফ্লাইট বাতিল করলেও পরে এই সময়সীমা বাড়িয়ে আগামী ৫ অক্টোবর পর্যন্ত করেছে ইতালি। এ সংক্রান্ত নোটাম (নোটিস টু এয়ারম্যান) গতকাল বুধবার (৮ জুলাই) রাতে জারি করেছে দেশটি।

নোটামে বলা হয়েছে, বাংলাদেশে থেকে আসা সব যাত্রী ও ফ্লাইট ইতালিয়ান স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশে দেশটিতে প্রবেশ করতে পারবে না। করোনাভাইরাস মহামারির কারণে ঝুঁকি বেড়ে যাওয়ায় কোনও এয়ারলাইন্স বাংলাদেশে থেকে কোনও যাত্রী আনতে পারবে না। এমনকি যারা বাংলাদেশ থেকে এসেছেন কোনও ট্রানজিট ফ্লাইটেও যাত্রী আনা যাবে না।

এই নোটাম জারির পর আগামী ৫ অক্টোবর পর্যন্ত বাংলাদেশ থেকে ইতালিগামী কোনও যাত্রী তাদের ফ্লাইটে নেয়া হবে না বলে কাতার এয়ারওয়েজ ঘোষণা দিয়েছে।

জানা গেছে, গত ৬ জুলাই বাংলাদেশ থেকে রোমে যাওয়া একটি ফ্লাইটের উল্লেখযোগ্য সংখ্যক যাত্রীর শরীরে করোনা শনাক্ত হওয়ার পরপরই বাংলাদেশের সঙ্গে সব ধরনের ফ্লাইট বাতিলের ঘোষণা দেয় দেশটি। এ ঘোষণার পরও গত বুধবার (৮ জুলাই) বাংলাদেশ থেকে কাতার হয়ে ইতালিতে যাওয়া দুটি ফ্লাইটের ১৬৮ বাংলাদেশিকে ফিরিয়ে দেয়া হয়।

প্রসঙ্গত, করোনা মহামারি পরিস্থিতির কারণে দুই মাস বন্ধ থাকার পর জুনে বাংলাদেশ থেকে আন্তর্জাতিক ফ্লাইট পুনরায় চালু হয়। গত কয়েক সপ্তাহে ইতালির সঙ্গে বাংলাদেশের চলাচল হয়েছে বেশ কয়েকটি ফ্লাইট।

 

 

 

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট