চট্টগ্রাম শুক্রবার, ০৪ ডিসেম্বর, ২০২০

বাংলাদেশ থেকে ইতালির সব ফ্লাইট বন্ধ

৭ জুলাই, ২০২০ | ৯:৫৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ থেকে ইতালির সব ফ্লাইট বন্ধ

এক সপ্তাহের জন্য বাংলাদেশ থেকে সব ধরনের ফ্লাইট বাতিল করেছে ইতালি সরকার। ঢাকা থেকে যাওয়া অভিবাসীদের মধ্যে করোনাভাইরাস সংক্রমণ ধরা পড়ায় এই সিদ্ধান্ত নেয় দেশটি। খবর বার্তা সংস্থা রয়টার্সের।

বার্তা সংস্থাটির এক প্রতিবেদনে আজ মঙ্গলবার (৭ ‍জুলাই) বলা হয়, ইতালির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, বাংলাদেশ থেকে গত সোমবার দেশটির রাজধানী রোমে যাওয়া একটি ফ্লাইটের যাত্রীদের মধ্যে ‘উল্লেখযোগ্য সংখ্যকের’ করোনাভাইরাস আক্রান্ত রোগী এসেছে। ফ্লাইট বন্ধের এই সময়ে ইতালি সরকার ইউরোপীয় ইউনিয়ন ও শেঙ্গেন অঞ্চলের বাইরে থেকে যাওয়া সবার জন্য নতুন করে পূর্ব সতর্কতামূলক পদক্ষেপ নিয়ে কাজ করবে।

গত ১৬ জুন বৈশ্বিক মহামারি করোনার কারণে দুই মাস বন্ধ থাকার পর বাংলাদেশ থেকে আন্তর্জাতিক ফ্লাইট চালু হয়। পরদিন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে রোমে ফিরে যান ২৫৯ জন প্রবাসী। এরপর গত দুই সপ্তাহে বিমানের বিশেষ ফ্লাইটে ইতালি ফিরে গেছেন হাজারখানেকের মতো প্রবাসী। এর মধ্যে ইতালির রাজধানী রোম যে অঞ্চলে সেই লাৎসিও অঞ্চল কর্তৃপক্ষ প্রবাসী বাংলাদেশিদের ঢালাও করোনাভাইরাস পরীক্ষা করানোর উদ্যোগ নিয়েছে। সম্প্রতি বেশ কয়েকটি ‘ক্লাস্টার’ সংক্রমণের ঘটনায় গত সপ্তাহে কর্তৃপক্ষ ওই সিদ্ধান্ত নেয় বলে আন্তর্জাতিক সংবাদমাধ্যমের খবরে বলা হয়।

ওই সময় রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়, গত কয়েক দিনে লাৎসিও অঞ্চলে নতুন করে আক্রান্তদের মধ্যে ১০ জন বাংলাদেশি। তাদের মধ্যে সর্বশেষ শুক্রবার শনাক্ত হওয়া একজন মাত্রই দেশ থেকে ফিরেছেন।

 

 

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 147 People

সম্পর্কিত পোস্ট