চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

বিশেষ বিসিএস-এ আরও দুই হাজার চিকিৎসক নিয়োগের সিদ্ধান্ত

নিজস্ব প্রতিবেদক

৭ জুলাই, ২০২০ | ৮:৫০ অপরাহ্ণ

বিশেষ বিসিএসের মাধ্যমে করোনা মোকাবেলায় জরুরি ভিত্তিতে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে সরকার। ইতোমধ্যে স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগ এ বিষয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠিয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, স্বাস্থ্য মন্ত্রণালয়ের সেবা বিভাগের এই প্রস্তাব এখন প্রধানমন্ত্রীর অনুমোদন নিয়ে সরকারি কর্ম কমিশন (পিএসসি) এ বিষয়ে বিজ্ঞপ্তি জারি করবে।

এর আগে সরকার শুধুমাত্র চিকিৎসক নিয়োগ দিতে ৩৯তম বিশেষ বিসিএস নেয়। এই বিসিএসের মাধ্যমে চার হাজার ৫৪২ জন সহকারী সার্জন এবং ২৫০ জন সহকারী ডেন্টাল সার্জন পদে নিয়োগ পান। ৩৯তম বিশেষ বিসিএসের লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হলেও পদ না থাকায় ৮ হাজার ১০৭ জন নিয়োগের জন্য সুপারিশ পাননি। গত ৪ মে করোনাভাইরাস সংকট মোকাবেলায় তাদের মধ্য থেকে দুই হাজার জনকে সহকারী সার্জন পদে নিয়োগ দেয়া হয়। ইতোমধ্যে স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে করোনা সংক্রমণ পরিস্থিতির উন্নতি না হওয়ায় আরো ২ হাজার চিকিৎসক নিয়োগ দেয়া হচ্ছে বলে জানানো হয়েছে।

স্বাস্থ্য সেবা বিভাগের প্রস্তাবনায় বলা হয়েছে, সরকারি হাসপাতালগুলোকে করোনাভাইরাস মোকাবিলায় দেশের প্রস্তুত করা হয়েছে। পাশাপাশি আইসোলেশন সেন্টারে রূপান্তর করা হয়েছে বসুন্ধরা কনভেনশন সেন্টার এবং ঢাকা উত্তর সিটি করপোরেশনের একটি মার্কেটকে। এ রোগের চিকিৎসা দিতে পারে সারাদেশে এমন বেসরকারি মেডিকেল কলেজ হাসপাতাল ও বেসরকারি ক্লিনিকের ম্যাপিং করা হচ্ছে। এসব হাসপাতালে স্বাভাবিকভাবে প্রয়োজন হবে আরও চিকিৎসক ও নার্সের। প্রয়োজনে এ সংক্রান্ত প্রস্তাব পরে প্রশাসনিক উন্নয়ন সংক্রান্ত সচিব কমিটির অনুমোদনসহ যাবতীয় প্রক্রিয়া সম্পন্ন করা হবে।

 

 

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট