চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০৩ ডিসেম্বর, ২০২০

সর্বশেষ:

৬ জুলাই, ২০২০ | ৫:০৬ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

প্রাণনাশের হুমকি আয়মান সাদিককে!

টেন মিনিটস স্কুলের প্রতিষ্ঠাতা আয়মান সাদিককে হত্যার হুমকি দেয়ার প্রেক্ষিতে পুলিশের কাউন্টার টেররিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের (সিটিটিসি) কর্মকর্তারা নজরদারি শুরু করেছেন।

জানা যায়, ফেসবুকের একটি পেজ থেকে টেন মিনিটস স্কুলের বিরুদ্ধে শ্রোতা ও দর্শকদের খেপিয়ে তোলার জন্য একটা ভিডিও আপলোড করা হয়। শুধু একটি পেজ থেকে ওই ভিডিও শেয়ার হয়েছে ৯ হাজার ৬০০ বার। এতে প্রতিক্রিয়া দেখান হয়েছে ১৫ হাজার বার এবং মন্তব্য এসেছে ১ হাজার ৩০০টি।

গতকাল রবিবার (৫ জুলাই) আয়মান সাদিক তাঁর ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে একটি ভিডিওতে বলেন, ‘…ফেসবুক, ইউটিউব, সব জায়গায় আমাকে মেরে ফেলার জন্য, টেন মিনিটস স্কুলের অনেককে মেরে ফেলার জন্য বলা হচ্ছে। টেন মিনিটস স্কুলকে বয়কট করার জন্য বলা হচ্ছে।’
তিনি আরও বলেন, ‘প্রথম থেকে দ্বাদশ শ্রেণির শিক্ষা, সফটওয়্যার ও প্রফেশনাল স্কিলবিষয়ক এই ভিডিওগুলোতে আছে ১৭ হাজার ৪৪০টি ভিডিও টিউটোরিয়াল যা বিনা মূল্যে দেখা যায়।’

তাছাড়া, টেন মিনিটস স্কুল এশিয়া প্যাসিফিক আইসিটি এলায়েন্ট এওয়ার্ডস, বাংলাদেশ ইনোভেশন এওয়ার্ড, ব্র্যাক মন্থন এওয়ার্ড, ২০১৬ গ্লোবাল এন্ট্রাপ্রেনিউরশিপ সামিট, গ্লোমো এওয়ার্ড এবং দ্য কুইনস ইয়ং লিডার্স এওয়ার্ড পেয়েছে।

এদিকে, সিটিটিসির উপকমিশনার সাইফুল ইসলাম জানান, ‘আয়মান সাদিক ও টেন মিনিটস স্কুলকে হুমকি দিয়ে বেশ কিছু ভিডিও তৈরি হয়েছে। ভিডিওগুলো দেখে আমরা আয়মানের সঙ্গে যোগাযোগ করেছি।’ এই ভিডিওগুলো কারা তৈরি করছে এবং কারা ছড়াচ্ছে, তা তদন্ত করে দেখা হচ্ছে বলেও জানান তিনি।

 

 

 

 

 

পূর্বকোণ/এএ

শেয়ার করুন
  • 102
    Shares
The Post Viewed By: 229 People

সম্পর্কিত পোস্ট