চট্টগ্রাম শুক্রবার, ১৪ আগস্ট, ২০২০

সর্বশেষ:

৭ দফা না মানলে ৯ জুলাই মেডিকেল টেকনোলজিস্টদের কর্মবিরতির হুমকি

৫ জুলাই, ২০২০ | ১০:১৮ অপরাহ্ণ

৭ দফা না মানলে ৯ জুলাই মেডিকেল টেকনোলজিস্টদের কর্মবিরতির হুমকি

নিয়োগে অনিয়মের প্রতিবাদ ও জড়িতদের শাস্তিসহ সাত দফা দাবি পূরণ না হলে বৃহস্পতিবার দেশের সব হাসপাতালে দুই ঘণ্টা কর্মবিরতি পালনের হুমকি দিয়েছেন মেডিকেল টেকনোলজিস্টরা। আজ রবিবার সকালে রাজধানীর স্বাস্থ্য অধিদপ্তরের সামনে অবস্থান ধর্মঘট থেকে এ কর্মবিরতির ডাক দেওয়া হয়।

রাজধানীর বিভিন্ন হাসপাতাল ও চিকিৎসা শিক্ষাপ্রতিষ্ঠানে কর্মরত কয়েক হাজার মেডিকেল টেকনোলজিস্ট এবং বেকার মেডিকেল টেকনোলজিস্টরা অবস্থান ধর্মঘট পালন করেন। দাবি মানা না হলে সকাল ১১টা থেকে দুপুর একটা পর্যন্ত কর্মবিরতির সময় জরুরি সেবা অব্যাহত থাকবে বলে ঘোষণা দেন তারা।

এ সময় বক্তারা বয়স পরিমার্জন করে প্রধানমন্ত্রীর নির্বাহী আদেশে ২০ হাজার বেকার মেডিকেল টেকনোলজিস্টকে অবিলম্বে নিয়োগ, বেতন স্কেল দশম গ্রেডে উন্নীতকরণ, ডিপ্লোমা মেডিকেল এডুকেশন বোর্ড অবিলম্বে চালু করা, স্বেচ্ছাসেবক/অস্থায়ী ভিত্তিতে/মাস্টার রোল এর মাধ্যমে মেডিকেল টেকনোলজিস্ট পদে নিয়োগ বন্ধ, সুপ্রিম কোর্টের আদেশ এবং প্রধানমন্ত্রীর নির্দেশে গঠিত আন্তঃমন্ত্রণালয় কমিটির সুপারিশ মোতাবেক ওয়ান আমব্রেলা কনসেপ্ট বাস্তবায়ন, কারিগরি সংশ্লিষ্টদের মামলার চূড়ান্ত নিষ্পত্তি না হওয়া পর্যন্ত কারিগরি শিক্ষা বোর্ড থেকে পাশ হওয়া ব্যক্তিকে স্বাস্থ্য বিভাগে নিয়োগ না দেওয়া, অস্বচ্ছ প্রক্রিয়ায় ১৮৩ মেডিকেল টেকনোলজিস্টের স্থায়ী নিয়োগের সুপারিশের আলোকে ১৪৫ জনের নিয়োগপত্র বাতিল এবং এ অনিয়মে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

অবস্থান ধর্মঘটে সভাপতিত্ব করেন বাংলাদেশ মেডিকেল টেকনোলজিস্ট অ্যাসোসিয়েশনের (বিএমটিএ) সভাপতি মো. আলমাছ আলী খান। বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা মো. মোশাররফ হোসেন খান, জহিরুল ইসলাম সরকার, সেলিম মোল্লা, আব্দুর রব, আওলাদ হোসেন খান, মহব্বত হোসেন খান, সমীর কুমার বেপারী, জাহিদুল ইসলাম শাহিন, শফিকুল ইসলাম, হেদায়েতুল ইসলাম শিবলী, সিরাজুল ইসলাম, মাহবুব হাসান, শহিদুল ইসলাম, তাহমিনা, ইকরা, রাজিবুল হাসান রাজা প্রমুখ।

পূর্বকোণ / আরআর

The Post Viewed By: 137 People

সম্পর্কিত পোস্ট