চট্টগ্রাম রবিবার, ০৬ ডিসেম্বর, ২০২০

সর্বশেষ:

নতুন বিসিএস থেকেই নিয়োগ হবে ২ হাজার চিকিৎসক

৩০ জুন, ২০২০ | ১:১২ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

৩৮ তম বিসিএসের চূড়ান্ত ফল আজ

৩৮ তম বিসিএসের চূড়ান্ত ফলের অপেক্ষায় থাকা চাকরিপ্রার্থীদের অপেক্ষার পালা শেষ হচ্ছে। আজ মঙ্গলবার (৩০ জুন) সরকারি কর্মকমিশনের (বিপিএসসি) জরুরি সভা ডাকা হয়েছে। সভায় অনুমোদন হলে বিকালে চূড়ান্ত ফল প্রকাশ করা হবে। বিষয়টি নিশ্চিত করেছেন পিএসসির নির্ভরযোগ্য সূত্র।

পিএসসি সূত্র জানায়, আজ বিকাল ৩ টায় বিশেষ সভা ডেকেছে পিএসসি। সভায় পিএসসি চেয়ারম্যানের সভাপতিত্বে পিএসসির সদস্যরা এ সভায় উপস্থিত থাকবেন।

সভায় ৩৮তম বিসিএসের পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশের প্রস্তাব তোলা হবে। প্রস্তাব অনুমোদন হলে বিকালের মধ্যে এ ফল প্রকাশ করা হবে। প্রার্থীরা তাদের ফল পিএসএসির ওয়েবসাইট ও মোবাইল ফোনে এসএমএসের মাধ্যমে জানতে পারবেন।

গত ২৯ জুলাই থেকে ৩৮তম বিসিএসের মৌখিক পরীক্ষা শুরু হয়। গত ৯ ফেব্রুয়ারি পরীক্ষা শেষ হয়েছে। গত ১ জুলাই ৩৮তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করে পিএসসি। এতে পাস করেন ৯ হাজার ৮৬২ জন। লিখিত পরীক্ষায় অংশ নেন ১৪ হাজার ৫৪৬ প্রার্থী।

৩৮তম বিসিএসের মাধ্যমে ২ হাজার ২৪ ক্যাডার কর্মকর্তা নিয়োগ দেয়ার কথা ছিল। তবে আরও ১৩৬ জন বেশি কর্মকর্তা নিয়োগের সিদ্ধান্ত হয় পরে। এতে করে এবার সব মিলিয়ে ২ হাজার ১৬০ জন নিয়োগ পাচ্ছেন।

৩৮তম বিসিএসের লিখিত পরীক্ষা শেষ হয় গত বছরের ১৩ আগস্ট। ২০১৭ সালের ২৯ ডিসেম্বর প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। প্রিলিমিনারিতে ৩ লাখ ৮৯ হাজার ৪৬৮ প্রার্থী আবেদন করেন।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 176 People

সম্পর্কিত পোস্ট