চট্টগ্রাম রবিবার, ১২ জুলাই, ২০২০

সর্বশেষ:

ভুতুড়ে বিল সংশোধন করে বিদ্যুতের বকেয়া আদায়ে ৬ দফা পদক্ষেপ
ভুতুড়ে বিল সংশোধন করে বিদ্যুতের বকেয়া আদায়ে ৬ দফা পদক্ষেপ

২৯ জুন, ২০২০ | ৭:৩৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

ভুতুড়ে বিল সংশোধন করে বিদ্যুতের বকেয়া আদায়ে ৬ দফা পদক্ষেপ

মহামারি করোনাকালে বিদ্যুতের ‘ত্রুটিপূর্ণ বিল’ দ্রুত সংশোধন করে বকেয়া হওয়া বিদ্যুৎ বিল আদায়ে ৬ দফা পদক্ষেপ নেয়া হবে। আজ সোমবার (২৮ জুন) চট্টগ্রাম-৩ আসনের এমপি মাহফুজুর রহমানের এক প্রশ্নের উত্তরে বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ এ কথা বলেন।

তিনি বলেন, ২৬ মার্চ থেকে করোনাভাইরাসের সংক্রমণ রোধে দেশব্যাপী সাধারণ ছুটি ঘোষণা করে সরকার। এরপর লকভাউন কার্যকর হওয়ায় গ্রাহকদের অসুবিধার কথা বিবেচনা করে আবাসিক গ্রাহকদের ফেব্রুয়ারি, মার্চ, এপ্রিল ও মে মাসের বিদ্যুৎ বিল সারচার্জ ছাড়া ৩০ জুনের মধ্যে পরিশোধের সুযোগ দেয়া হয়। এই সময়ে ‘অধিকাংশ’ গ্রাহকের বিল অপরিশোধিত রয়ে গেছে। আর তা থেকে বিরত থাকায় বিপুল পরিমাণ অর্থ বকেয়া তৈরি হয়েছে।

প্রতিমন্ত্রী আরও বলেন, কয়েক মাসের ইউনিট একত্র করে একসঙ্গে অধিক ইউনিটের বিল না করা; মাসভিত্তিক পৃথক পৃথক বিদ্যুৎ বিল তৈরি করা; একসঙ্গে অধিক ইউনিটের বিল করে উচ্চ ট্যারিফ চার্জ না করা; ত্রুটিপূর্ণ বা অতিরিক্ত বিল দ্রুত সংশোধনের ব্যবস্থা করা; ২০২০ সালের মে মাসের বিদ্যুৎ বিল (যা জুন মাসে তৈরি হচ্ছে) মিটার দেখে সঠিকভাবে প্রস্তুত করা এবং মোবাইল, বিকাশ, জি-পে, রবিক্যাশ, অনলাইনে ঘরে বসে বিদ্যুৎ বিল পরিশোধের সুযোগ দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

প্রসঙ্গত, করোনা মহামারির মধ্যে বিদ্যুৎ বিভাগ বাড়ি বাড়ি গিয়ে মিটার না দেখে অনুমানভিত্তিক বিল দিয়েছিল। এতে অনেক গ্রাহকই বড় অংকের বিল দেখে ক্ষোভ প্রকাশ করেছিলেন। সে সময় ওই বিল নিয়ে গ্রাহকদের বিচলিত না হওয়ার পরামর্শ দেয়া হয়। এ পরিপ্রেক্ষিতে গত ২৫ জুন বিদ্যুৎ বিভাগ ‘মাত্রাতিরিক্ত বিলে গ্রাহক ভোগান্তি সৃষ্টিকারী’ কর্মকর্তাদের চিহ্নিত করে সাত দিনের মধ্যে শাস্তি দেয়ারও ঘোষণা দেয়।

 

 

 

 

 

পূর্বকোণ/আরপি

The Post Viewed By: 89 People

সম্পর্কিত পোস্ট