চট্টগ্রাম সোমবার, ৩০ নভেম্বর, ২০২০

সর্বশেষ:

অবসরের পর অন্য পেশা গ্রহণে বাধা নেই

২৪ জুন, ২০২০ | ১২:৪২ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

নতুন করে আরও ৪ জেলার ১৬ স্পটে সাধারণ ছুটি

দেশের আরও চারটি জেলার ১৬টি স্থানে (আলাদা ওয়ার্ড হিসেব করে) সংক্রমণ বিবেচনায় ‘রেডজোন’ বা উচ্চ ঝুঁকিপূর্ণ এলাকা হিসেবে চিহ্নিত করে সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। নতুন চার জেলাগুলো হল- কক্সবাজার, মাগুরা, খুলনা ও হবিগঞ্জ। যদিও হবিগঞ্জের কিছু স্থানে আগেও ছুটি দেয়া হয়েছিল। মঙ্গলবার (২৩ জুন) জনপ্রশাসন মন্ত্রণালয় প্রজ্ঞাপন জারি করে।

এর আগে গত রবিবার (২১ জুন) ও সোমবার (২২ জুন) ১৫ জেলার রেডজোন হিসেবে চিহ্নিত বিভিন্ন ছোট ছোট এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করেছিল জনপ্রশাসন মন্ত্রণালয়।

নতুন এই প্রজ্ঞাপনে বলা হয়, নতুন করে ছুটি দেয়া এলাকাগুলো হলো, কক্সবাজার পৌরসভা, টেকনাফ পৌরসভা, উখিয়া উপজেলার রাজাপালন ইউনিয়নের ২, ৫, ৬ ও ৯ নম্বর ওয়ার্ড, রত্মাপালং ইউনিয়নের কোটবাড়ি বাজার, পালংখালী ইউনিয়নের বালুখালী ও থাইংখালী বাজার, মাগুরা পৌরসভার একতা কাঁচাবাজার এবং ভায়না মোড়ের দক্ষিনে চার নম্বর ওয়ার্ডের খানপাড়া ও পিটিআই পাড়া এলাকা, খুলনা সিটি করপোরেশনের ১৭ ও ২৪ নম্বর ওয়ার্ড, রূপসা উপজেলার আইচগাতী ইউনিয়ন এবং হবিগঞ্জের বাহুবল ইউনিয়ন।

রেডজোনে বাস করা সব সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত, আধা স্বায়ত্তশাসিত বা বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীদের ক্ষেত্রে এই ছুটি প্রযোজ্য হবে। এছাড়া এসব এলাকায় অবস্থিত অফিসে কর্মরতদের মধ্যে যারা অন্য এলাকায় থাকেন তারাও এই ছুটির আওয়তায় পড়বে। তবে রজরুরি সেবাসমূহ এই ছুটির আওতামুক্ত থাকবে ।

 

 

 

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 203 People

সম্পর্কিত পোস্ট