চট্টগ্রাম রবিবার, ২৯ নভেম্বর, ২০২০

২৪ জুন, ২০২০ | ১:২২ পূর্বাহ্ণ

অনলাইন ডেস্ক

কোরবানিতে এবার ভারতীয় গরু আনা হবে না: টাস্কফোর্সের সিদ্ধান্ত

করোনা মহামারীর কারণে দেশীয় গরু দিয়েই এবারের কোরবানির ঈদের গরুর চাহিদা মেটানো হবে। কোরবানির পশুর বাড়তি চাহিদা থাকলেও এ বছর ভারত থেকে গরু আনা হবে না।

সোমবার (২২ জুন) চামড়া শিল্পের উন্নয়নে সুপারিশ প্রদান ও কর্মপরিকল্পনা প্রণয়ন সংক্রান্ত শিল্প মন্ত্রণালয়ের টাস্কফোর্সের দ্বিতীয় সভায় অনলাইনে এ সিদ্ধান্ত নেয়া হয়।

অনলাইনের মাধ্যমে অনুষ্ঠিত ওই সভায় শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূনের সভাপতিত্বে অংশ নেন- পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের মন্ত্রী মো. শাহাব উদ্দিন, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান এবং সংশ্লিষ্ট বিভিন্ন মন্ত্রণালয় ও দপ্তরের কর্মকর্তারা।

আসন্ন ঈদুল আজহায় দেশীয় খামারিরা যাতে গবাদিপশুর ভালো দাম পান, তা নিশ্চিত করতে ভারতীয় গরু না আনার ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের অতিরিক্ত সচিব মো.সাহেদ আলী।

প্রাণিসম্পদ অধিদপ্তরের হিসাবে, সাম্প্রতিক বছরগুলোতে ঈদুল আজহা ঘিরে দেশে ১ কোটি ১০ লাখের মতো পশু কোরবানি দেয়া হয়। এর মধ্যে গরু-মহিষ থাকে ৪০ থেকে ৪৫ লাখ। তবে এ বছর করোনার এই বিপর্যস্ত পরিস্থিতিতে দেশে পশু কোরবানি কম হবার আশঙ্কা করছেন অনেকেই।

 

 

পূর্বকোন /এএ

শেয়ার করুন
The Post Viewed By: 242 People

সম্পর্কিত পোস্ট